ফেসবুকে বন্ধুত্ব; হারালো ৯ লাখ টাকা

  10-11-2018 07:31AM



পিএনএস ডেস্ক: ফাঁদে পড়ে ৯ লাখ টাকা গেল বৃদ্ধের। সোশ্যাল মিডিয়ায় এক নারীর সঙ্গে বন্ধুত্ব পাতিয়েছিলেন। তাতেই কষ্টের রোজগার হারালেন তিনি। ৬৫ বছরের ওই বৃদ্ধ মুম্বাইয়ের বাসিন্দা। একটি কোচিং সেন্টার চালান। অাগস্ট মাসে ফেসবুকে লিওনি নামে এক নারীর সঙ্গে পরিচয় হয়।

জর্ডনের বাসিন্দা হিসাবে নিজের পরিচয় দেন ওই নারী। সেখানে একটি স্যালোঁ চালান বলে জানান। ক্রমশ ঘনিষ্ঠতা বাড়ে দুজনের মধ্যে। আলাপ জমে ওঠার কিছুদিন পর আচমকাই অমিত নামের এক ব্যক্তি ফোন করে ওই বৃদ্ধকে। সে জানায়, ৭০ হাজার ডলার নিয়ে ভারতের উদ্দেশে রওনা দিয়েছিলেন লিওনি। দিল্লি বিমানবন্দরে তাকে আটক করেছেন অভিবাসী দফতরের কর্মকর্তারা। ছাড় পেতে অবিলম্বে ২৪ হাজার টাকা দরকার। ছাড়া পেয়েই টাকা ফিরিয়ে দেবেন লিওনি।

বিশ্বাস করে ওই নারীর অ্যাকাউন্টে টাকা জমা দিয়ে জমা দিয়ে দেন তিনি। কিন্তু তারপরও টাকার দাবি আসতে থাকে। এভাবে তিন মাসে ৯ লাখ ৪০ হাজার টাকা অজানা অচেনা ওই নারীর অ্যাকাউন্টে জমা দেন।

সন্দেহ জাগায় সম্প্রতি বেশ কয়েকবার অমিতকে ফোন করেন তিনি। কিন্তু ফোন বন্ধ পান। তখনই টনক নড়ে তার। শেষমেষ বুধবার কান্দিভালি থানায় ছুটে যান। লিখিত অভিযোগ দায়ের করেন। অজ্ঞাত পরিচয় ব্যক্তিদের বিরুদ্ধে জালিয়াতি ও তথ্য প্রযুক্তি আইনে মামলা দায়ের করেছে পুলিশ। শুরু হয়েছে তদন্ত।
সূত্র: আনন্দবাজার

পিএনএস/হাফিজুল ইসলাম

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন