আজ থেকে রাজধানীতে ট্রাফিক শৃঙ্খলা সপ্তাহ শুরু

  17-03-2019 12:09PM


পিএনএস ডেস্ক: ঢাকা মহানগরীর জনসাধারণকে ট্রাফিক আইন মেনে চলতে উদ্বুদ্ধকরণে এবং ট্রাফিক শৃঙ্খলার আরও উন্নতি করতে রাজধানীতে ছয় দিনব্যাপী ট্রাফিক শৃঙ্খলা সপ্তাহ শুরু হয়েছে। আজ রবিবার থেকে শুরু হয়ে আগামী ২৩ মার্চ পর্যন্ত চলবে এ ট্রাফিক শৃঙ্খলা সপ্তাহ কার্যক্রম। পরিচালনা করবে ঢাকা মেট্রোপলিটন পুলিশের ট্রাফিক বিভাগ।

ডিএমপির জনসংযোগ ও গণমাধ্যম শাখার উপকমিশনার মাসুদুর রহমান এসব তথ্য জানান।

এর আগে গত বছর ঢাকা মহানগরীর ট্রাফিক ব্যবস্থার উন্নয়ন এবং ট্রাফিক শৃঙ্খলা আনতে ৫ থেকে ১৪ আগস্ট ট্রাফিক সপ্তাহ পালন ও ৫ থেকে ৩০ সেপ্টেম্বর পর্যন্ত ট্রাফিক সচেতনতা মাস পালন করা হয়। এ ছাড়াও ২৪ থেকে ৩১ অক্টোবর পর্যন্ত ট্রাফিক শৃঙ্খলা সপ্তাহ এবং চলতি বছরের ১৫ জানুয়ারি থেকে ২ ফেব্রুয়ারি পর্যন্ত ট্রাফিক শৃঙ্খলা পক্ষ পালন করে ডিএমপির ট্রাফিক বিভাগ। আর এসব কর্মসূচির মাধ্যমে সড়কে ট্রাফিক শৃঙ্খলা প্রতিষ্ঠা করার পাশাপাশি জনসাধারণকে ট্রাফিক আইন সম্পর্কে সচেতন করার জন্য বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করে ডিএমপি। এমনকি ট্রাফিক পুলিশের সঙ্গে সম্পৃক্ত করা হয় বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি/রোভার স্কাউট/বিএনসিসি ও বাংলাদেশ গার্লস গাইড সদস্যদেরও।

আরো জানা গেছে, ক্রমাগত ট্রাফিক শৃঙ্খলা সংক্রান্ত গৃহীত কর্মসূচির ফলে ঢাকা শহরে ট্রাফিক শৃঙ্খলার উন্নতি হওয়ায় বর্তমানে প্রতি মাসে ট্রাফিক শৃঙ্খলা সপ্তাহ পালনের সিদ্ধান্ত নিয়েছে ডিএমপি। এরই ধারাবাহিকতায় ১৭ থেকে ২৩ মার্চ পর্যন্ত ট্রাফিক শৃঙ্খলা সপ্তাহ কার্যক্রম পরিচালিত করবে ঢাকা মেট্রোপলিটন পুলিশের ট্রাফিক বিভাগ। আর এই কার্যক্রম সফল করার জন্য নগরবাসীসহ সংশ্লিষ্ট সকলকে সহযোগিতা করার জন্য অনুরোধ করেছেন ডিএমপি কমিশনার আছাদুজ্জামান মিয়া।

পিএনএস/আনোয়ার

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন