বাহরাইনের নাগরিকদের দ্রুত ইরান-ইরাক ছাড়ার নির্দেশ

  

পিএনএস ডেস্ক: মার্কিন মিত্র বাহরাইন তার নাগরিকদের ইরাক ও ইরান ভ্রমণে সতর্কতা জারি করেছে। আর যারা ইতিমধ্যে এই দুই দেশে ভ্রমণে গিয়েছেন নিরাপত্তার জন্য তাদের দ্রুত ফিরে আসার নির্দেশ দেয়া হয়েছে। দেশটির রাষ্ট্রীয় বার্তা সংস্থা বিএনএ’র বরাতে রয়টার্সের খবরে এমন তথ্য জানা গেছে।

বাহরাইনি পররাষ্ট্র মন্ত্রণালয় জানিয়েছে, অস্থিতিশীল আঞ্চলিক পরিস্থিতি ও সম্ভাব্য হুমকির কারণে এ সতর্কতা জারি করা হয়েছে। ইরান ও যুক্তরাষ্ট্রের মধ্যে যখন উত্তেজনা টগবগ করছে, ঠিক তখন বাইরাইন এমন নির্দেশনা দিয়েছে।

এদিকে পারস্য উপসাগরে মার্কিন রণতরীতে খুব সহজেই হামলা চালাতে পারবে ইরানি ক্ষেপণাস্ত্র এবং যেকোনো ধরনের হুমকি বিশ্ব জ্বালানি সরবরাহের জন্য ঝুঁকি তৈরি করতে পারবে বলে জানিয়েছেন এক জ্যেষ্ঠ ইরানি সামরিক কর্মকর্তা।

বিপ্লবী গার্ডস বাহিনীর উপ কমান্ডার জেনারেল সালেহ জোকার বলেন, যদি যুদ্ধ শুরু হয়ে যায়, তবে বিশ্বের জ্বালানি সরবরাহে বিপর্যয় নামবে। এছাড়া ইরানের স্বল্প পাল্লার ক্ষেপণাস্ত্র পারস্য উপসাগরে মার্কিন রণতরীতে খুবই সহজে আঘাত হানতে সক্ষম হবে।

বৃহস্পতিবার বিপ্লবী গাডর্সের আরেক কমান্ডার মেজর জেনারেল হোসেন সালামি বলেন, পূর্ণোদ্যমে যুদ্ধের খুব কাছাকাছি চলে গেছে দুই দেশ। ইসলামি বিপ্লবের জন্য চূড়ান্ত মুহূর্ত এখন। কারণ শত্রুরা সর্বোচ্চ শক্তি নিয়ে যুদ্ধে মাঠে জড়ো হয়েছে।

পিএনএস/ হাফিজুল ইসলাম

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech