অমিত শাহকে যেভাবে পুরস্কৃত করতে যাচ্ছেন মোদি

  


পিএনএস ডেস্ক: দ্বিতীয়বারের জন্য ফের ক্ষমতার মসনদে বসতে চলেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। সংখ্যাগরিষ্ঠেরও বেশি আসন পেয়ে আগামী পাঁচবছরের জন্যে ক্ষমতার শীর্ষে বসবেন নরেন্দ্র মোদি। দলের এই বিপুল ফলাফলের পিছনে একমাত্র কান্ডারি অমিত শাহ। আর সেজন্য এবার তাকে বড় কিছু দিয়ে পুরস্কৃত করতে চলেছেন নরেন্দ্র মোদি। এমনটাই দিল্লির অন্দরে খবর। কিন্তু কি সেই পুরস্কার?

শোনা যাচ্ছে, এবার সম্ভবত অমিত শাহকে নিজের মন্ত্রিসভায় আনতে চলেছেন নরেন্দ্র মোদি।

উল্লেখ্য, বুথ পরবর্তী সমীক্ষার পরই গত মঙ্গলবার এনডিএ’র সমস্ত শরিককে নিয়ে বৈঠকে বসেন মোদি-অমিত শাহরা। যদিও সেই বৈঠকের আগে কার্যত খুবই ‘গোপনে’ নিজেদের মধ্যে বৈঠকে বসেন মোদি-অমিত শাহরা। যেখানে মোদির সমস্ত মন্ত্রিসভার সদস্য উপস্থিত ছিলেন। সেই সময় বৈঠক হয় দ্বিতীয়বারের জন্য ক্ষমতার শীর্ষে মোদি ফিরলে নতুন করে তার মন্ত্রিসভা সাজাবেন তিনি।

অমিত শাহের ছকা অংকেই বিপুল ভোটে জয় পেয়েছেন মোদি।

ফলে এবার নতুন মন্ত্রিসভা গঠনের পালা। আর সেখানেই অমিত শাহকে জায়গা দিয়ে বিপুল ভোটে জয়ের জন্য পুরস্কৃত করতে পারেন মোদি।
শোনা যাচ্ছে, এবার স্বরাষ্ট্রমন্ত্রণালয়ের মতো গুরু দায়িত্ব অমিত শাহের উপরেই চাপানো হতে পারে।

বর্তমানে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রণালয়ের দায়িত্বে ছিলেন রাজনাথ সিং। তাকে সেই দায়িত্ব থেকে সরিয়ে অন্য কোনও গুরুত্বপূর্ণ মন্ত্রণালয়ের দায়িত্ব দেওয়া হতে পারে বলে দিল্লির অন্দরে গুঞ্জন।

অন্যদিকে, দুই সিনিয়র ও অসুস্থ নেতা অরুণ জেটলি ও সুষমা স্বরাজ এবার মোদি সরকারের মন্ত্রিসভায় স্থান পাবেন কিনা সেটাও যথেষ্ট বড় সংশয়। কারণ এই দুজনেই কিডনিজনিত রোগে আক্রান্ত।

শুধু তাই নয়, এবারের লোকসভা ভোটে প্রতিদ্বন্দ্বিতাও করেননি। ফলে আগামী পাঁচ বছর অর্থমন্ত্রণালয় ও বিদেশমন্ত্রণালয়ের পদ সামলানোর মতো গুরুদায়িত্ব তারা আবার গ্রহণ করবেন কিনা সেটা নিয়ে জোর চর্চা চলছে রাজনৈতিকমহলে। কিন্তু অমিত শাহ যে মন্ত্রলয়ের গুরুত্বপূর্ণ কোনও দায়িত্বে আসছে তা কার্যত নিশ্চিত। সূত্র: কলকাতা২৪

পিএনএস/আনোয়ার

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech