ট্রাম্পকে পাশে রেখে পাকিস্তানের উদ্দেশে যা বললেন মোদি

  

পিএনএস ডেস্ক: টেক্সাসের হিউস্টনে ৫০ হাজার আসনবিশিষ্ট এনআরজি ফুটবল স্টেডিয়ামে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে স্বাগত জানিয়ে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বলেন, বন্ধুগণ আমরা ভালোভাবে প্রেসিডেন্ট ট্রাম্পের সঙ্গে যুক্ত, পরেরবার আরও ভালোভাবে ক্ষমতায় ফিরবে ট্রাম্পের সরকার।

রবিবার টেক্সাস ইন্ডিয়া ফোরামের আয়োজনে যুক্তরাষ্ট্রের হিউস্টনে অনুষ্ঠিত হয় ‘হাউডি মোদি’ অনুষ্ঠান।

এসময় পাকিস্তানের উদ্দেশে মোদি বলেন, সন্ত্রাসবাদের মদতদাতা কারা, তা সারা বিশ্ব জানে। সেই সন্ত্রাসের বিরুদ্ধে লড়াইয়ের সময় এসেছে। শুধু ভারত নয়, পাকিস্তান জঙ্গিরা যে আমেরিকাকেও টার্গেট করেছিল, সে কথাও এদিন ওয়াশিংটনকে ৯/১১ হামলার কথা মনে করিয়ে দেন মোদি।
মোদি আরও বলেন, ভারত যা করছে, তাতে কিছু লোকের সমস্যা হচ্ছে, যারা নিজেদের দেশ সামলাতে পারছে না। সন্ত্রাসবাদের সমর্থক। তারা সন্ত্রাসকে কোলেপিঠে মানুষ করে।

পাকিস্তানের নাম না করে মোদি আরও বলেন, ভারতের প্রতি ঘৃণাই ওদের রাজনীতির পুঁজি। ওরা অশান্তি চায়।

এসময় তিনি আরও বলেন, প্রথম যখন আমি তার সঙ্গে সাক্ষাৎ করি, তিনি বলেন, ভারতের ভালো বন্ধু হোয়াইট হাউস। হিউস্টনের এই সকালে, আপনি শুনতে পাচ্ছেন. এই ব্যাপক সম্পর্কের হৃদস্পন্দন, দুই বৃহত্তম গণতন্ত্রের উদযাপন।

মোদি বলেন, আমেরিকার উন্নয়নে প্রতিনিয়ত এগিয়ে চলেছেন ট্রাম্প। এক নতুন উচ্চতায় নিয়ে গিয়েছেন। সন্ত্রাসবাদের প্রশ্নে ট্রাম্পকে যে সব সময়ই পাশে পাবেন তিনি, সেই আশা প্রকাশ করেন।

ওয়াশিংটন পোস্টের রিপোর্ট অনুযায়ী, হাউডি মোদি অনুষ্ঠানে প্রেসিডেন্ট ট্রাম্পের যোগাদানের যথেষ্ট কারণ রয়েছে। কেননা ২০২০ সালে মার্কিন নির্বাচনে ডেমোক্র্যাটরা বড় ভূমিকা পালন করবে। এই সমাবেশ ইন্দো-আমেরিকান ভোটারদের সঙ্গে যোগাযোগ করতে পারবেন ডোনান্ড ট্রাম্প। যা পরের বছর প্রেসিডেন্ট নির্বাচনে তা গুরুত্বপূর্ণ হয়ে উঠবে।

পিএনএস/এএ

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech