মাস্ক পরে করোনা নিয়ে রসিকতা, হতে পারে ৫ বছরের কারাদণ্ড!

  


পিএনএস ডেস্ক: করোনাভাইরাস আতঙ্ক গ্রাস করেছে গোটা বিশ্বকে। চীনের হুবেই প্রদেশ করোনাভাইরাসের আঁতুড়ঘর হলেও চীন ছাড়াও নানা দেশে ছড়িয়েছে এই মারণ রোগ। শুরু হয়েছে তত্‍‌পরতা। করোনা যখন ত্রাসের আকার নিয়েছে, তখনই তা নিয়ে রসিকতা করার কড়া মাশুল দিতে হল এক যুবককে।

মস্কো মেট্রোতে করোনার উপসর্গ থাকার ভান করে সহযাত্রীদের মধ্যে আতঙ্ক সৃষ্টি করার অভিযোগে ৫ বছরের জেলের মুখোমুখি সেই যুবক। জানা গেছে, সম্প্রতি একটি ফুটেজ ভাইরাল হয়েছে। যেখানে দেখা গেছে, মস্কো মেট্রোতে মাস্ক পরা এক যুবিক হঠাৎ অচেতন হয়ে মেঝেতে পড়ে যায়। তার বন্ধু তখন সহযাত্রীদের বলতে থাকে যে, ছেলেটি করোনাভাইরাসে আক্রান্ত। এতেই চরম আতঙ্ক ছড়ায় সহযাত্রীদের মধ্যে।

জানা যেছে, যে প্র্যাংক ভিডিওটি করেছে, তার নাম কারোমাতুল্লো ঝাবোরোভ। সে তাজিকিস্তানের বাসিন্দা। সে নিজেই গত ২ ফেব্রুয়ারি নিজের সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্টে ভিডিওটি পোস্ট করেছিল। গত ৮ ফেব্রুয়ারি তাকে আটক করে রাশিয়ার পুলিশ। তার বিরুদ্ধে যে ধারায় মামলা করা হয়েছে, তার সর্বোচ্চ সাজা ৫ বছরের কারাদণ্ড।

ভিডিওটি মুছে দেওয়া হয়েছে। ভিডিও দেখে আটক সেই যুবকের দুই বন্ধুকেও চিহ্নিত করেছে পুলিশ। তাদের রাশিয়া ছাড়ার নির্দেশ দিয়েছে সে দেশের অভ্যন্তরীণ মন্ত্রালয়। তবে আটককৃত সে যুবকের আইনজীবীর অভিযোগ, সচেতনতা বৃদ্ধির জন্যই এই প্র্যাংকের সাহায্য নেয় তার মক্কেল।

পিএনএস/আনোয়ার

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন