ইউরোপে প্রথম করোনা আক্রান্ত রোগীর মৃত্যু

  

পিএনএস ডেস্ক : চীনের বাইরে ইউরোপে প্রথম কোনো নারীর মৃত্যু হলো। ৮০ বছর বয়সী ওই নারীর মৃত্যুর খবর নিশ্চিত করেছেন ফ্রান্সের স্বাস্থ্যমন্ত্রী অগ্নেস বুজেন।

জানা যায়, ওই নারী চীনের হুবেই প্রদেশ থেকে ভ্রমণ করতে ১৬ জানুয়ারি ফ্রান্সে আসেন এরপর অসুস্থ হয়ে ২৫ জানুয়ারি তিনি হাসপাতালে ভর্তি হন।

প্রসঙ্গত, এর আগে চীনের বাইরে মাত্র তিনজনের মৃত্যু হয়েছে যেখানে চীনে অন্তত ১৫০০ জন করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন।

চীনের বাইরে যে তিনজন মারা গেছেন তারা হংকং, ফিলিপাইন ও জাপানের নাগরিক ছিলেন। কিন্তু এবারই প্রথম ইউরোপে কারো মৃত্যু হলো।

গত ডিসেম্বরে চীনে এই ভাইরাসের উপস্থিতি নিশ্চিত হওয়ার পর থেকে দেশটিতে এখন পর্যন্ত দেড় হাজারের বেশি মানুষের প্রাণহানি ঘটেছে। চীনের হুবেই প্রদেশের উহানের একটি সামুদ্রিক খাবারের বাজার থেকে এই ভাইরাসের প্রাদুর্ভাব শুরু হয় বলে জানা গেছে।

সর্বশেষ শুক্রবার চীনে নতুন করে আরো ২ হাজার ৬৪১ জনকে করোনা আক্রান্ত হিসেবে শনাক্ত করা হয়েছে। এর ফলে দেশটিতে করোনাভাইরাসে মোট আক্রান্তের সংখ্যা ৬৬ হাজার ৪৯২ জনে পৌঁছেছে।

এর আগে ফ্রান্স মোট ১১ জন করোনায় আক্রান্ত হয়েছেন বলে নিশ্চিত করেছে। তাদের মধ্যে ৬ জন এখনও হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন বলে জানিয়েছে। বিশ্ব স্বাস্থ্য সংস্থা এই ভাইরাসের নামকরণ করেছে কোভিড-১৯।

ফরাসী স্বাস্থ্যমন্ত্রী বলেছেন, নিহত ওই চীনা পর্যটকের মেয়েও করোনায় সংক্রমিত হয়েছেন। তবে তিনি সুস্থ হয়ে উঠবেন বলে প্রত্যাশা করছেন মন্ত্রী আগনেস।

পিএনএস-জে এ

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech