স্পেনে করোনায় একদিনে সর্বোচ্চ ৭৬৯ মৃত্যুর নতুন রেকর্ড

  27-03-2020 09:46PM

পিএনএস ডেস্ক:চীন ও ইতালিকে পেছনে ফেলে স্পেনে তৈরি হলো ২৪ ঘণ্টায় সর্বোচ্চ ৭৬৯ জনের মৃত্যুর নতুন রেকর্ড। পশ্চিম ইউরোপের দেশটিতে করোনায় আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা এখন ৪,৮৫৮ জন। গত ২৪ ঘণ্টায় আক্রান্তের সংখ্যাও ৫৬,১৮৮ থেকে বেড়ে ৬৪,০৫৯ জন হয়েছে।

শুক্রবার (২৭ মার্চ ) স্পেনের স্বাস্থ্যমন্ত্রণালয় করোনা ভাইরাসে সবশেষ পরিস্থিতি তুলে ধরে এসব তথ্য জানিয়েছে।

করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যায় স্পেন এখন বিশ্বের চতুর্থ দেশ। যুক্তরাষ্ট্র, চীন, ইতালির পর স্পেনেই সবচেয়ে বেশি সংখ্যক মানুষ করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। তবে মৃত্যুর দিক দিয়ে দেশটি দ্বিতীয় অবস্থানে আছে। ইতালির পর স্পেনেই সবচেয়ে বেশি মানুষ মারা গেছে করোনাভাইরাসে। ইতালিতে মারা গেছে ৮২১৫ জন।

এদিকে পরিবর্তিত পরিস্থিতিতে স্পেনে লকডাউনের মেয়াদ বাড়ানোর ঘোষণা দেয়া হয়েছে। দেশটির সরকার বলেছে, করোনাভাইরাসের বিস্তার ও প্রাণহানি ঠেকাতে মেডিক্যাল সরঞ্জামের সরবরাহ দিতে গিয়ে প্রকৃত যুদ্ধের মুখোমুখি হয়েছে। করোনার রোগীদের জন্য ইতোমধ্যে চীন থেকে বিভিন্ন ধরনের চিকিৎসা সামগ্রী সংগ্রহ করেছে দেশটি।

চীনের উহানে গত বছরের ডিসেম্বরে করোনাভাইরাসের উৎপত্তি হলেও এটি এখন বিশ্বের ১৯৯টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে । প্রাণঘাতী এই ভাইরাস সংক্রমণে প্রাণহানির সংখ্যায় চীনকেও ছাড়িয়ে গেছে ইতালি এবং স্পেন।

চীনে এই ভাইরাসে ৮১ হাজার ৩৪০ জন আক্রান্ত হলেও যুক্তরাষ্ট্রে সংক্রমণের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৮৫ হাজার ৬১২ জনে। এছাড়া দেশটিতে মারা গেছেন এক হাজার ৩০১ জন। চীনে মারা গেছেন ৩ হাজার ২৯২ জন। ইতালিতে মারা গেছেন ৮ হাজার ২১৫ জন।

বিশ্বজুড়ে করোনায় আক্রান্তের সংখ্যা এখন ৫ লাখ ৪৯ হাজার ৭০ জনে পৌঁছেছে। এছাড়া মারা গেছেন ২৪ হাজার ৮৬২ জন। তবে বিশ্বজুড়ে করোনার চিকিৎসা শেষে সুস্থ হয়ে বাসায় ফিরেছেন ১ লাখ ২৮ হাজার ৬২ ০জন।

পিএনএস/এএ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন