ঘূর্ণিঝড় নিসর্গের আঘাতে ভারতে ২ জনের মৃত্যু

  05-06-2020 12:26AM

পিএনএস ডেস্ক : ঘূর্ণিঝড় নিসর্গে ভারতের ছত্তিশগড়ে দুজনের মৃত্যুর খবর পাওয়া গেছে। আহত হয়েছেন অন্তত ১৪ জন।

দেশটির আবহাওয়া বিভাগের বরাতে এনডিটিভি জানায়, ঘূর্ণিঝড়টি মুম্বাইয়ের প্রায় ১০০ কিলোমিটার (৬২ মাইল) পশ্চিম উপকূল থেকে ভারতে প্রবেশ করে। সেসময় বাতাসের গতিবেগ ছিল ঘণ্টায় ১২০ কিলোমিটার। আলিবাগের কাছে ঘূর্ণিঝড়টি উত্তর-পূর্ব দিকে অগ্রসর হয়।

ভারতের দুর্যোগ ব্যবস্থাপনা প্রধান কিশোর নিমবালকার জানান, রায়গড়ের বৈদ্যুতিক খুঁটি ও গাছচাপায় দুজন নিহত হয়েছেন। তাদের মধ্যে একজনের বয়স ৫৮ ও অন্যজনের বয়স ১০ বছর। এছাড়াও রত্মগিরি ও সিন্ধুদূর্গ উপকূলের অন্তত ১৪ জন আহত হয়েছেন।

দেশটির জাতীয় দুর্যোগ মোকাবিলা মন্ত্রণালয় জানায়, এখন পর্যন্ত মুম্বাইয়ে কোনো মৃত্যু বা ব্যাপক ক্ষয়ক্ষতির খবর পাওয়া যায়নি।

ভারতের জাতীয় দুর্যোগ মোকাবিলা বাহিনীর মুখপাত্র কৃষ্ণ কুমার বলেন, ‘আমরা মুম্বাইয়ের ঝুঁকিতে থাকা প্রায় ১০ হাজার বাসিন্দাকে আশ্রয়কেন্দ্রে সরিয়ে নিয়েছি। মানুষের সহযোগিতায় ব্যাপক ক্ষয়ক্ষতি এড়ানো গেছে।’

মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে বলেন, ‘প্রকৃতির ক্রোধকে কেউ বাধা দিতে পারে না, তবে মহারাষ্ট্র সংকটের মুখে একতা দেখিয়েছে। এ জন্যই শক্তিশালী ঘূর্ণিঝড় এড়ানো গেছে। একতাই আমাদের রাষ্ট্রকে সমস্ত সঙ্কট থেকে মুক্ত করতে সহায়তা করবে।’

পিএনএস/এএ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন