সুস্থ হওয়ার সংখ্যা ৬৫ লাখ ছাড়াল

  06-07-2020 10:17AM

পিএনএস ডেস্ক: চীনের উহান শহর থেকে বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া প্রাণঘাতী ভাইরাস করোনায় আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা কমছেই না। তবে বিশ্বব্যাপী সুস্থ হওয়ার সংখ্যাও বাড়ছে উল্লেখযোগ্য হারে। আজ সোমবার (৬ জুলাই) এ প্রতিবেদন লেখা পর্যন্ত বিশ্বব্যাপী অজানা এই ভাইরাসে সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন ৬৫ লাখ ৩৫ হাজার ৪৯২ জন।

করোনা নিয়ে আপডেট দেয়া ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটার এ তথ্য জানিয়েছে। তাদের দেয়া তথ্যমতে, বিশ্বে এখন পর্যন্ত করোনায় সংক্রমণের সংখ্যা দাঁড়িয়েছে ১ কোটি ১৫ লাখ ৫৬ হাজার ৬৮১ জন। অন্যদিকে প্রাণঘাতী এই ভাইরাসে সংক্রমিত হয়ে মোট মৃত্যু হয়েছে ৫ লাখ ৩৬ হাজার ৭৭৬ জনের।

এদিকে করোনায় সবচেয়ে বিপর্যস্তের দিক থেকে প্রথম অবস্থানে রয়েছে যুক্তরাষ্ট্র। দেশটিতে শনাক্ত রোগীর সংখ্যা ২৯ লাখ ৮২ হাজার ৯২৮ জন। করোনার আঘাতে মৃত্যু হয়েছে ১ লাখ ৩২ হাজার ৫৬৯ জনের। দেশটিতে এ পর্যন্ত সুস্থ হয়ে উঠেছেন ১২ লাখ ৮৯ হাজার ৫৬৪ জন।

করোনায় সংক্রমণের দিক থেকে দ্বিতীয় অবস্থানে রয়েছে ব্রাজিল। দেশটিতে এখন পর্যন্ত ১৬ লাখ ৪ হাজার ৫৮৫ জন করোনায় সংক্রমিত হয়েছেন এবং দেশটিতে মৃত্যু হয়েছে ৬৪ হাজার ৯০০ জনের। আর এ পর্যন্ত সুস্থ হয়ে উঠেছেন ৯ লাখ ৭৮ হাজার ৬১৫ জন।

করোনায় সংক্রমণের দিক থেকে রাশিয়াকে টপকে তৃতীয় অবস্থানে উঠে আসা ভারতে মোট ৬ লাখ ৯৭ হাজার ৮৩৬ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। আর দেশটিতে মৃত্যু হয়েছে ১৯ হাজার ৭০০ জন এবং সুস্থ হয়েছেন ৪ লাখ ২৪ হাজার ৮৯১ জন।

চতুর্থ অবস্থানে থাকা রাশিয়ায় করোনায় সংক্রমিত হয়েছেন ৬ লাখ ৮১ হাজার ২৫১ জন আর করোনায় মৃত্যু হয়েছে ১০ হাজার ১৬১ জনের। সুস্থ হয়েছেন ৪ লাখ ৫০ হাজার ৭৫০ জন।

সংক্রমণ বাড়ছে বাংলাদেশেও। ১৮ নম্বর অবস্থানে থাকা বাংলাদেশে এখন পর্যন্ত ১ লাখ ৬২ হাজার ৪১৭ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। দেশে করোনায় মৃত্যু হয়েছে ২ হাজার ৫২ জনের। আর সুস্থ হয়ে উঠেছেন ৭২ হাজার ৬২৫ জন।

পিএনএস/এএ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন