পাক প্রধানমন্ত্রীর দুই সহকারীর পদত্যাগ

  

পিএনএস ডেস্ক : পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানের দুই বিশেষ সহকারী একইসঙ্গে পদত্যাগের ঘোষণা দিয়েছেন। ডন এর প্রতিবেদনে এই তথ্য পাওয়া গেছে।

বুধবার তারা দুজন একযোগে পদত্যাগের ঘোষণা দেন প্রধানমন্ত্রীর ডিজিটাল পাকিস্তান বিষয়ক বিশেষ সহকারী তানিয়া আইদ্রুস ও প্রধানমন্ত্রীর স্বাস্থ্য বিষয়ক বিশেষ সহকারী ড. জাফর মির্জা।

প্রতিবেদনে বলা হয়, পাকিস্তানের বিরোধীদল থেকে প্রধানমন্ত্রী ইমরান খানের ২০ জন উপদেষ্টা ও বিশেষ সহকারীর দ্বৈত নাগরিকত্ব নিয়ে প্রশ্ন তোলার পর এই পদত্যাগের ঘোষণা আসলো।

তানিয়া বলেন, তিনি মূলত নাগরিকত্ব নিয়ে তার ও সরকারের যে সমালোচনা হচ্ছে সে কারণেই পদত্যাগ করছেন। এ নিয়ে একটি টুইট বার্তা দিয়েছেন তিনি। এতে তিনি বলেন, তার দ্বৈত নাগরিকত্ব নিয়ে চলা এ বিতর্ক ডিজিটাল পাকিস্তানের উদ্দেশ্য ব্যহত করছে।

তাই দেশের মানুষের বৃহত্তর স্বার্থের কথা চিন্তা করে আমি আমার পদত্যাগপত্র জমা দিয়েছি। আমি সবসময় পাকিস্তানি ছিলাম, সবসময় পাকিস্তানি থাকব।

তানিয়ার পদত্যাগের ঘোষণার পরপরই পদত্যাগের কথা জানিয়ে টুইট করেন স্বাস্থ্য বিষয়ক বিশেষ সহকারী ড. মির্জা। তিনি বলেন, বিশ্ব স্বাস্থ্য সংস্থার চাকরি ছেরে আমি পাকিস্তানে ফিরে এসেছি প্রধানমন্ত্রী ইমরান খানের অনুরোধে। এখানে আমি সততার সঙ্গে কঠিন শ্রম দিয়েছি। পাকিস্তানের সেবা করা আমার জন্য গর্বের ছিল। আমি তৃপ্ত যে, আমি এমন সময় অফিস ছেরে যাচ্ছি যখন পাকিস্তানে করোনার বিস্তার কমে আসতে শুরু করেছে।
এসময় দ্বৈত নাগরিকত্ব নিয়ে চলমান বিতর্কের কারনেই পদত্যাগ করছেন বলে জানান তিনি।

পিএনএস/এসআইআর


 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন