পেনসিলভানিয়াতেও ট্রাম্পের মামলা খারিজ

  


পিএনএস ডেস্ক: পেনসিলভানিয়াতেও খারিজ হয়ে গেল ডোনাল্ড ট্রাম্পের প্রচারণা দলের দায়ের করা মামলা। শনিবার মামলাটি খারিজ করে দেন রাজ্যের এক জেলা জজ আদালত।

ট্রাম্পের ব্যক্তিগত অ্যাটর্নি রুডি গিলিয়ানি পেনসিলভানিয়ার ফেডারেল বিচারকদের ওপর ভরসা করে জেতার আশায় এ মামলা করেছিলেন। তবে অঙ্গরাজ্যের সুপরিচিত রিপাবলিকান বিচারক ম্যাথিও ব্র্যান ট্রাম্প সমর্থকদের সেই দাবি বাতিল করে দিয়েছেন।

শনিবার মার্কিন জেলা আদালতের এ বিচারক লিখেন, বাদীরা আদালতকে প্রায় ৭০ লাখ ভোটারকে অধিকার বঞ্চিত করতে বলেছেন। নির্বাচনী প্রতিযোগিতায় বাদীরা যে কঠোর প্রতিকার চেয়েছেন, তেমন কোনও ঘটনা খুঁজে পায়নি এই আদালত।

অঙ্গরাজ্যটিতে এত বিপুল সংখ্যক ভোট বাতিলের দাবির সপক্ষে ট্রাম্প সমর্থকদের আইনজীবীরা বাস্তবিক প্রমাণ উপস্থাপন করতে না পারায় তাদের তীব্র ভাষায় তিরস্কার করেন এ বিচারক।

গত ৩ নভেম্বর অনুষ্ঠিত মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে ব্যাপক ভোট জালিয়াতির অভিযোগ তুলেন ট্রাম্প। এরপর বিভিন্ন অঙ্গরাজ্যে মামলা করে ট্রাম্পের নির্বাচন শিবির। কিন্তু উপযুক্ত প্রমাণ দেখাতে না পারায় বেশিরভাগ জায়গায় খারিজ হয়ে যায় মামলা। এ তালিকায় সবশেষ যোগ হলো গুরুত্বপূর্ণ নির্বাচনী ব্যাটলগ্রাউন্ড পেনসিলভানিয়া।সূত্র: সিএনএন

পিএনএস/আনোয়ার

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন