পাকিস্তানে সেনা অভিযানে তালিবানের দুই শীর্ষ কমান্ডার নিহত

  

পিএনএস ডেস্ক:পাকিস্তানে সেনা অভিযানে তালিবানের দুই শীর্ষ কমান্ডার নিহত পাকিস্তানে সেনাবাহিনীর পৃথক অভিযানে দুই শীর্ষ কমান্ডারসহ পাঁচ তালিবান সদস্যের প্রাণহানি ঘটেছে। নিহত সকলেই তেহরিক-ই-তালিবান পাকিস্তান বা পাকিস্তান তালিবানের সদস্য। দেশটির উত্তর-পশ্চিমাঞ্চলীয় জেলা উত্তর ওয়াজিরিস্তানে এসব অভিযান পরিচালনা করা হয়।

সোমবার (২৫ জানুয়ারি) পাক সেনাবাহিনীর পাঠানো বিবৃতির বরাতে কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল-জাজিরা খবরটি জানিয়েছে।

অভিযানে নিহত ৫ জনের মধ্যে সৈয়দ রাহিম ও সাইফুল্লাহ নুর তেহরিক-ই-তালিবান পাকিস্তানের দুটি আলাদা গোষ্ঠীর শীর্ষ কমান্ডার।

বিবৃতিতে বলা হয়, সেনাবাহিনীর ওয়াজিরিস্তানের মির আলি এবং কায়সুর এলাকায় অভিযান পরিচালনা করে। এতে তালিবান কমান্ডার সৈয়দ রহিম যিনি আবিদ নামেও পরিচিতি, সাইফুল্লাহ নুরসহ পাঁচজন নিহত হন। পাকিস্তানের ওই এলাকা তেহরিক ই তালিবান পাকিস্তানের সদর দফতর হিসেবে পরিচিত।

পাক সেনাবাহিনীর দাবি, ২০০৭ সাল থেকে রহিম পাকিস্তানের সেনাবাহিনীর বিরুদ্ধে অন্তত ১৭টি আক্রমণ করে। এছাড়া জেলাগুলোতে তিনি সাম্প্রতিক সময়ে টার্গেট হামলায়ও জড়িত ছিলেন।

গত বছর থেকে উত্তর ওয়াজিরিস্তানে আইইডি (ইমপ্রভাইসড এক্সপ্লোসিভ ডিভাইস) ও টার্গেটকৃত বন্দুক হামলায় ৫০ জনের বেশি মানুষকে হত্যা করা হয়। তালিবান কমান্ডার রহিম শত্রুবাহিনী কর্তৃক দায়িত্ব পেয়ে টার্গেট হামলার দায়িত্ব পালন করতেন এবং বাহিনীর নতুন সদস্য নিয়োগ এবং তাদেরকে সংগঠিত করতেন।

পিএনএস/এএ

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন