মহামারী শেষ হলে সংসদ ভেঙে দিতে চান মালয়েশিয়ার প্রধানমন্ত্রী

  01-03-2021 03:51PM

পিএনএস ডেস্ক : করোনা মহামারী একটু নিয়ন্ত্রণে আসলে সংসদ ভেঙে দেয়ার প্রস্তাব তুলেছেন মালয়েশিয়ার প্রধানমন্ত্রী মুহিউদ্দিন ইয়াসিন।

সোমবার নিজের ভাষণে মুহিউদ্দিন বলেন, ‘এই মুহূর্তে সরকারের প্রধান ফোকাস অর্থনীতি শক্তিশালী করা। আশা করি মহামারী খুব দ্রুত নিয়ন্ত্রণে আসবে। সেটি হলে রাজা ইয়াং ডি-পার্টুয়ান আগোংকে সংসদ ভেঙে দেয়ার পরামর্শ দেব।’

‘তার আগে আমি ও আমার মন্ত্রিসভার সহকর্মীরা নিজেদের সর্বোচ্চটা দিয়ে দায়িত্ব পালন করে যাব।’

তিনি বলেন, দেশকে স্বাস্থ্য ও অর্থনীতিক সংকট থেকে মুক্ত করাই সরকারের মূল লক্ষ্য। আর এই দুর্যোগের সময় দায়িত্ব ও কর্তব্য সঠিক ও সর্বোত্তমভাবে পালনের জন্য সহকর্মী ও ক্যাবিনেটের সকলের প্রতি আহ্বান থাকল।

ডক্টর তুন মাহাথির মোহাম্মদ ক্ষমতা থেকে সরে দাঁড়ালে রাজার সিদ্ধান্তে গত বছর ফেব্রুয়ারিতে ক্ষমতায় আসেন মহিউদ্দিন ইয়াসিন। তবে পার্লামেন্টে সংখ্যাগরিষ্ঠের দাবি নিয়ে বার বার নিজেকে প্রধানমন্ত্রী দাবি করে আসছেন আনোয়ার ইব্রাহিম। বর্তমান প্রধানমন্ত্রীর বিরুদ্ধে সংসদে অনাস্থা প্রস্তাবও আনেন তিনি।

মালয়েশিয়ার সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী মুহিউদ্দিন দেশটির অষ্টম প্রধানমন্ত্রী। দক্ষিণাঞ্চলীয় রাজ্য জোহরের মুখ্যমন্ত্রী ছিলেন প্রায় ৯ বছর। তার বাবা নিজ শহরে একজন প্রভাবশালী ধর্মীয় শিক্ষক ছিলেন। ইউনিভার্সিটি অব মালায়া থেকে ১৯৭০ সালে অর্থনীতি ও মালায় স্টাডিজে স্নাতক সম্পন্ন করেন মুহিউদ্দিন।

পিএনএস/এসআইআর

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন