পাকিস্তান ক্রিকেট বোর্ডের হেডকোয়ার্টারে তালা

  

পিএনএস ডেস্ক : প্রাণঘাতী করোনাভাইরাসের থাবায় পাকিস্তান প্রিমিয়ার লিগ (পিএসএল) স্থগিত হওয়ার পর টুর্নামেন্টের জৈব সুরক্ষা বলয় নিয়ে দেশটির ক্রিকেট নিয়ন্ত্রক সংস্থা পিসিবির কার্যক্রম নিয়ে প্রশ্ন উঠেছিলো। কিন্তু নিজেদেরও যে রক্ষা করতে ব্যর্থ তারা। এখন তালা ঝুলে ঝুলছে পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) হেডকোয়ার্টারে।

মাত্র ১৪টি ম্যাচ মাঠে গড়ানোর পর ৬ খেলোয়াড়সহ মোট ৭ জন করোনায় আক্রান্ত হওয়ায় অনির্দিষ্টকালীন সময়ের জন্য স্থগিত করা হয়েছে পিএসএল। আর বোর্ডের একজন উচ্চপদস্থ কর্মকর্তা করোনা আক্রান্ত হওয়ায়, বন্ধ করে দেয়া হয়েছে হেডকোয়ার্টারসহ লাহোরে অবস্থিত পিসিবির সকল অফিস।

গত মার্চে যেমন করোনাভাইরাসের প্রাদুর্ভাবের কারণে সবখানে দেয়া হয়েছিলো ‘হোম অফিসে’র সুবিধা। তেমনি চলতি বছরের মার্চেও লাহোর অফিসের সকল কর্মকর্তা, কর্মচারীদের বাড়িতে বসেই কাজ করার নির্দেশ দিয়েছে পিসিবি। বাড়িতে বসে কাজ করলেও, করোনাভাইরাসের সকল বিধি-নিষেধ কঠোরভাবে মানতে বলা হয়েছে সবাইকে।

এদিকে বোর্ডের কোন কর্মকর্তা করোনায় আক্রান্ত হয়েছেন সেটি জানানো হয়নি। পাকিস্তানি সংবাদমাধ্যমগুলোর খবর, করোনায় আক্রান্ত হওয়া সেই কর্মকর্তা বোর্ডের একজন প্রভাবশালী ব্যক্তিত্ব।

বোর্ডের এক কর্মকর্তা নিশ্চিত করেছেন, পিএসএল চলাকালীন সময়ে করাচিতে যাননি করোনা আক্রান্ত সেই কর্মকর্তা।

এদিকে বোর্ডের এই উচ্চপদস্থ কর্মকর্তার করোনা আক্রান্ত হওয়ার খবরে আবারো প্রশ্নবিদ্ধ হয়েছে পিসিবির জৈব সুরক্ষা বলয় ব্যবস্থা। সম্প্রতি সেই কর্মকর্তা লাহোরে ন্যাশনাল হাই পারফরম্যান্সে (এইচপি) সেন্টারে গিয়েছিলেন। যে কারণে এখন স্থগিত রাখা হয়েছে এইচপি ক্যাম্পের কার্যক্রমও। এখন ক্যাম্পের সকলের গত কয়েকদিনের গতিবিধির নজরদারি এবং করোনাভাইরাসের পরীক্ষা করার পরই শুরু করা হবে ক্যাম্প।

পিএনএস/এসআইআর

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন