ইসরায়েলের উগ্রপন্থি মন্ত্রী সড়ক দুর্ঘটনায় আহত

  27-04-2024 12:45AM

পিএনএস ডেস্ক দখলদার ইসরায়েলের উগ্রপন্থি জাতীয় নিরাপত্তামন্ত্রী ইতামার বেন গিভির গাড়ি দুর্ঘটনায় আহত হয়েছেন। আঘাত খুব বেশি গুরুতর না হলেও তাকে চিকিৎসার জন্য হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। ইসরায়েলি পুলিশ জানিয়েছে, শুক্রবার (২৬ এপ্রিল) ঘটা এ দুর্ঘটনার তদন্ত করবে তারা।

ইসরায়েলি সংবাদমাধ্যমগুলোতে প্রকাশিত ভিডিওতে দেখা গেছে যে গাড়িতে করে বেন গিভির যাচ্ছিলেন সেটি উল্টে পড়ে আছে।

পুলিশ কমিশনার কবি সাবতাই সাংবাদিকদের জানিয়েছেন, এ দুর্ঘটনায় আরও দুজন ব্যক্তি আহত হয়েছেন।

ইসরায়েলের বর্তমান প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহুর জোট সরকারে যেসব মন্ত্রী রয়েছেন তার মধ্যে বেন গিভির সবচেয়ে উগ্রপন্থি। তিনি মুসল্লিদের পবিত্র আল-আকসা মসজিদে অবৈধভাবে একাধিকাবার প্রবেশ করে উত্তেজনা সৃষ্টি করেছেন। এছাড়া সাধারণ ফিলিস্তিনিদের বিরুদ্ধে প্রায়ই বিভিন্ন বিতর্কিত কথা বলেন তিনি।

শুক্রবার তেল আবিবে একটি ছুরিকাঘাতের ঘটনা ঘটে। এরপর সেখানে ছুটে যান বেন গিভির। ওই এলাকা থেকে ফেরার পর দুর্ঘটনার কবলে পড়েন বেন গিভির।

ইসরায়েলের কেন্দ্রীয় বিভাগীয় পুলিশ প্রধান অভি বিটন বলেছেন, মানসিক ভারসাম্যহীন ২১ বছর বছর বয়সী এক যুবক ১৯ বছর বয়সী এক তরুণীর ওপর ছুরি দিয়ে হামলা চালায়।

২১ বছর বয়সী ওই অভিযুক্ত যুবক যখন পালিয়ে যাচ্ছিলেন তখন তাকে লক্ষ্য করে গুলি ছোড়েন এক বেসামরিক ব্যক্তি। ওই গুলির আঘাতে তার মৃত্যু হয়।

ইসরায়েলের অ্যাম্বুলেন্স সার্ভিস জানিয়েছে, হামলার পর ওই নারীর জ্ঞান ছিল। তবে তার শারীরিক অবস্থা বেশ গুরুতর ছিল। ফলে তাকে দ্রুত সময়ের মধ্যে জরুরি চিকিৎসা দিতে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সূত্র: রয়টার্স

এসএস

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন