মার্কিন পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্রের পদত্যাগ

  27-04-2024 03:11AM

পিএনএস ডেস্কঅবরুদ্ধ গাজা ভূখণ্ডে ইসরাইলের হামলার বিষয়ে যুক্তরাষ্ট্রের নীতির বিরোধিতা করে মার্কিন পররাষ্ট্র মন্ত্রণালয়ের আরবি ভাষার মুখপাত্র হালা রাহারিত পদত্যাগ করেছেন। বৃহস্পতিবার তিনি পদত্যাগপত্র জমা দেন।

বৃহস্পতিবার সামাজিক যোগাযোগমাধ্যম লিঙ্কডইনে এক পোস্টে তিনি নিজেই এ তথ্য নিশ্চিত করেছেন। লিঙ্কডইনে তিনি লিখেছেন, যুক্তরাষ্ট্রের গাজা নীতির বিরোধিতা করে ১৮ বছর মর্যাদাপূর্ণ সেবাদান শেষে আমি ২০২৪ সালের এপ্রিলে পদত্যাগ করেছি।

মার্কিন পররাষ্ট্র দপ্তরের ওয়েবসাইটে বলা হয়, হালা রাহারিত দুবাই আঞ্চলিক মিডিয়া হাবের ডেপুটি ডিরেক্টর ছিলেন। তিনি ১৮ বছর আগে একজন রাজনৈতিক ও মানবাধিকারবিষয়ক কর্মকর্তা হিসেবে স্টেট ডিপার্টমেন্টে যোগ দিয়েছিলেন।

পদত্যাগের বিষয়ে জিজ্ঞাসা করা হলে হালা রাহারিত বার্তা সংস্থা রয়টার্সকে বলেন, স্টেট ডিপার্টমেন্ট কর্মকর্তাদের সরকারের নীতির সঙ্গে মতানৈক্য থাকলে তা প্রকাশ করতে পারে।

অবরুদ্ধ গাজা ভূখণ্ডে ইসরাইলের হামলার বিষয়ে যুক্তরাষ্ট্রের নীতির বিরোধিতা করে শুধু হালা রাহারিতই নন; বেশ কয়েকজন পদত্যাগ করেছেন। গত মার্চে একই কারণে পদত্যাগ করেছিলেন মার্কিন পররাষ্ট্র মন্ত্রণালয়ের মন্ত্রণালয়ের মানবাধিকার ব্যুরোর কর্মকর্তা অ্যানেলি শেলিগত জানুয়ারিতে পদত্যাগ করেন যুক্তরাষ্ট্রের কেন্দ্রীয় শিক্ষা মন্ত্রণালয়ের জ্যেষ্ঠ কর্মকর্তা তারিক হাবাশ।

একই ইস্যুতে প্রথম পদত্যাগ করেন পররাষ্ট্র মন্ত্রণালয়ের কর্মকর্তা জশ পল। গত বছরের অক্টোবরে চাকরি থেকে পদত্যাগ করেন তিনি।

এসএস

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন