দুর্নীতি মামলা: তিন আসামিকে হেফাজতে পেল দুদক

  07-12-2016 06:42PM

পিএনএস: ব্যাংক ঋণ জালিয়াতির মামলায় আগাম জামিন নিতে আসা তিন আসামিকে দুদকের হাতে তুলে দিয়েছে হাইকোর্ট। তারা হলেন- বেসিক ব্যাংক ঋণ কেলেঙ্কারি মামলার দুই আসামি গুলশানের তাহমিনা ডেনিম লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) ইয়াসির আহমেদ খান ও কোম্পানিটির পরিচালক কাজী রেজওয়ান মনিরুল হক এবং সিটি ব্যাংক লিমিটেডের কার্ড ডিভিশনের প্রধান ও এভিপি মুসাব্বির রহিম।
বুধবার বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি জেবিএম হাসানের হাইকোর্ট বেঞ্চ জামিন আবেদন খারিজ করে তাদের দুদকের হাতে তুলে দেন। পরে দুদকের টাস্কফোর্সের সদস্যরা তাদের গ্রেপ্তার করে নিয়ে যায়।

দুদক আইনজীবী খুরশীদ আলম খান ও রাষ্ট্রপক্ষের আইনজীবী সহকারী অ্যাটর্নি জেনারেল মো. শহিদুল ইসলাম খান বিষয়টি নিশ্চিত করেছেন।

শহিদুল ইসলাম খান বলেন, বেসিক ব্যাংক থেকে ১৭ কোটি ৫০ লাখ টাকা ঋণ জালিয়াতির অভিযোগে দুই ব্যবসায়ী ইয়াসির আহমেদ খান ও কাজী রেজওয়ানসহ ১০ জনের নামে দুদক উপপরিচালক জয়নুল আবেদীন গুলশান থানায় একটি মামলা করেন। ওই মামলায় আগাম জামিন নিতে আসেন ইয়াসির ও রেজওয়ান। আদালত জামিন নামঞ্জুর করে তাদের দুদকের টাস্কফোর্সের হাতে তুলে দেন।
জামিন আবেদনের পক্ষে শুনানি করেন আইনজীবী নুরুল ইসলাম সুজন এমপি।

এদিকে দুই কোটি ৫৪ লাখ টাকার জালিয়াতির অভিযোগে সিটি ব্যাংকের এভিপি ও কার্ড সার্ভিসের প্রধান মুসাব্বির রহিমের নামে একটি মামলা হয়। বনানী থানায় চলতি বছর ১৮ আগস্ট মামলাটি করেন একই ব্যাংকের লিগ্যাল ডিভিশনের সিনিয়র ম্যানেজার এ কে এম আইয়ুব উল্লাহ। ওই মামলায় হাইকোর্টে এসে আগাম জামিনের আবেদন করলে বিচারক তা খারিজ করে মুসাব্বিরকে দুদকের হাতে তুলে দেন। মুসাব্বিরের পক্ষে জামিন শুনানি করেন জ্যেষ্ঠ আইনজীবী আব্দুল বাসেত মজুমদার।

পিএনএস/মো: শ্যামল ইসলাম রাসেল

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন