সাইফুরসকে দুই লাখ টাকা জরিমানা

  16-01-2017 06:41PM

পিএনএস: আবাসিক এলাকায় বাণিজ্যক প্রতিষ্ঠান পরিচালনার দায়ে কোচিং সেন্টার সাইফুরসকে দুই লাখ টাকা জরিমানা করেছে রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ (রাজউক)। একই অপরাধে প্রসাধনী প্রতিষ্ঠান ‘আড়ং’কে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।

সোমবার দুপুরে রাজউকের অঞ্চল-৫ এর অধীন লালমাটিয়া আবাসিক এলাকা বাণিজ্যিকভাবে পরিচালনার দায়ে প্রতিষ্ঠান দুটিকে মোট আড়াই লাখ টাকা জরিমানা করা হয়। এছাড়া আরও বেশ কয়েকটি প্রতিষ্ঠান উচ্ছেদ করা হয়েছে। রাজউকের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. নাসির উদ্দিনের নেতৃত্বে উচ্ছেদ অভিযান পরিচালনা করা হয়।

অভিযানে আবাসিক এলাকায় রাজউকের অনুমোদনহীন এবং অবৈধভাবে গেস্ট হাউজ, রেস্টুরেন্ট, হোটেল, বারসহ বিভিন্ন বাণিজ্যিক কার্যক্রম পরিচালনার বিরুদ্ধে অভিযান চালানো হয়। এছাড়া ফুটপাতে অবৈধ স্থাপিত র্যা ম্প উচ্ছেদ করা হয়েছে।

পর্যাপ্ত কার পার্কিংয়ের জায়গা না রাখায় লালমাটিয়ার ১/১ নং হোল্ডিংয়ে অবস্থিত প্রসাধনী প্রতিষ্ঠান ‘আড়ং’ কে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। একই অভিযানে আবাসিক ভবনে বাণিজ্যিক কার্যক্রম পরিচালনার দায়ে কোচিং সেন্টার ‘সাইফুরস’কে ২ লাখ টাকা জরিমানা করা হয়েছে। আগামী সাত দিনের মধ্যে প্রতিষ্ঠানটিকে অন্যত্র সরিয়ে নেয়ার নির্দেশও দেয়া হয়।

আবাসিক ভবনে বাণিজ্যিক কার্যক্রম পরিচালনার জন্য ১/২ এর ৫ টি দোকান ও একটি রেস্টুরেন্ট উচ্ছেদ করা হয়েছে। রেস্টুরেন্টগুলো হচ্ছে, ভুবন ফ্যাশন হাউজ, নব ছোয়া ফ্যাশন, কাকা সু স্টোর, সুমনা বুটিক ও জুয়েলারি, শাওন পার্ল হাউজ ও জুয়েলারি ও ফুড লাভার রেস্টুরেন্ট।

একই সময়ে ১/৫ এর আবাসিক বাড়িতে বাণিজ্যিক কার্যক্রম পরিচালনার দায়ে একটি গাড়ির শো-রুম উচ্ছেদ করা হয়।


পিএনএস/বাকিবিল্লাহ্

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন