রেলে নিয়োগে দুর্নীতি : মৃধাসহ তিনজনের ৪ বছরের কারাদণ্ড

  27-04-2017 03:23PM

পিএনএস, চট্টগ্রাম প্রতিনিধি : রেলে নিয়োগে দুর্নীতির দুই মামলায় রেলওয়ে পূর্বাঞ্চলের সাবেক মহাব্যবস্থাপক (বরখাস্ত) ইউসুফ আলী মৃধাসহ তিন আসামির মোট চার বছরের কারাদণ্ড দিয়েছেন আদালত।একই সঙ্গে তিন আসামির প্রত্যককে ১০ হাজার টাকা করে জরিমানা অনাদায়ে আরো ছয় মাসের কারাদণ্ডাদেশ দেয়া হয়েছে।

বৃহস্পতিবার দুপুরের দিকে চট্টগ্রাম বিভাগীয় বিশেষ জজ আদালতের বিচারক মীর রুহুল আমিন এই রায় ঘোষণা করেন।


দণ্ডপ্রাপ্ত বাকি দুই আসামি হলেন রেলওয়ে পূর্বাঞ্চলের সাবেক সিনিয়র ওয়েলফেয়ার কর্মকর্তা গোলাম কিবরিয়া ও সাবেক অতিরিক্ত প্রধান যন্ত্র প্রকৌশলী হাফিজুর রহমান।বিভাগীয় বিশেষ পিপি মেজবাহ উদ্দিন চৌধুরী রায় ঘোষণার সত্যতা নিশ্চিত করেছেন।

পিপি মেজবাহ উদ্দিন জানান, দুই মামলার অভিযোগ গঠনের প্রত্যেকটি মামলায় ১৮ জনের সাক্ষ্য গ্রহণ শেষে যুক্তিতর্কও শেষ হয় বুধবার। যুক্তিতর্ক শেষে আদালত বৃহস্পতিবার রায় ঘোষণার সময় নির্ধারণ করেন। নির্ধারিত দিনে আদালত মৃধাসহ তিন কর্মকর্তাকে চার বছর করে কারাদণ্ড দেন।

প্রসঙ্গত,রেলওয়ে পূর্বাঞ্চলের ফুয়েল চেকার নিয়োগ পরীক্ষায় দুর্নীতির অভিযোগে দুর্নীতি দমন কমিশন ২০১২ সালর ১০ সেপ্টেম্বর চট্টগ্রামের কোতোয়ালি থানায় একটি মামলা দায়ের করে। ২০১৩ সালের ১৩ আগস্ট আদালতে অভিযোগপত্র দেয়া হয়। মামলার এজাহারভুক্ত তিনজনসহ অভিযোগপত্রে মোট পাঁচজনকে আসামি করা হয়।

এদিকে ২০১২ সালের ৯ এপ্রিল তৎকালীন রেলমন্ত্রী সুরঞ্জিত সেনগুপ্তের সহকারী ওমর ফারুক তালুকদারকে বহনকারী গাড়িতে বিপুল পরিমাণ টাকা পাওয়া যায়। এ ঘটনা সারা দেশে তোলপাড় শুরু হয়। তখন ওই গাড়িতে থাকা মৃধাকে সাময়িক বরখাস্ত করা হয়। এর পর তাকে গ্রেফতার করা হয়। তিনি বর্তমানে জেল হাজতে রয়েছেন। রায় ঘোষণার সময় মৃধাকে আদালতে হাজির করা হয়।

পিএনএস/জে এ /মোহন

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন