‘আদালত প্রাঙ্গনেও আমরা নিরাপদ নই’

  


পিএনএস: গণজাগরণ মঞ্চের মুখপাত্র ইমরান এইচ সরকার বলেছেন, ‘আদালত প্রাঙ্গনেও আমরা নিরাপদ নই। আমার গাড়িতে ইট-পাথর-পচা ডিম ছোড়া হয়েছে। বোমা হামলার মাধ্যমে আমার প্রাণনাশেরও খবর ছিল’।

হামলার ঘটনার পর সাংবাদিকদের কাছে তিনি এ প্রতিক্রিয়া ব্যক্ত করেন।

তার ওপর ছাত্রলীগের ‘সন্ত্রাসী হামলায়’ আদালতের ওপরও আস্থা রাখার জায়গাটুকু রইলো না বলে মন্তব্য করেন ইমরান এইচ সরকার।

প্রসঙ্গত, প্রধানমন্ত্রীকে কটূক্তির মামলায় রবিবার দুপুরে জামিন পাওয়ার পর আদালত থেকে বের হওয়ার পর ছাত্রলীগের ধাওয়ায় ফের আদালতের এজলাসকক্ষে গিয়ে আশ্রয় নেন ইমরান। আদালতের বাইরে অবস্থান নিয়ে ইমরানের বিরুদ্ধে স্লোগান দিতে থাকেন ছাত্রলীগের নেতাকর্মীরা।

প্রসঙ্গত, প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে কটূক্তির দায়ে গত ৩১ মে ঢাকা মহানগর হাকিম এস এম মাসুদ জামানের আদালতে মামলাটি করেন ছাত্রলীগের কেন্দ্রীয় শিক্ষা ও পাঠচক্র বিষয়ক সম্পাদক গোলাম রব্বানী। আদালত মামলাটি আমলে নিয়ে ১৬ জুলাইয়ের মধ্যে তাকে আদালতে হাজির হওয়ার জন্য নির্দেশ দেয়। মামলায় সনাতন উল্লাহ নামে আরেকজনকে আসামি করা হয়েছে।

মামলার অভিযোগে জানা যায়, ২৮ মে শাহবাগে জাতীয় জাদুঘরের সামনে থেকে রাজু ভাস্কর্য পর্যন্ত মিছিল নিয়ে যায় গণজাগরণ মঞ্চের কর্মীরা। ভাস্কর্য নিয়ে অপরাজনীতির প্রতিবাদে করা মশাল মিছিলে নেতৃত্ব দেন ইমরান এইচ সরকার। এ ছাড়া সনাতন উল্লাহ মিছিলে স্লোগান দেন। মিছিলে প্রধানমন্ত্রীকে নিয়ে কটূক্তি করে স্লোগান দেন আসামিরা। এ ধরনের স্লোগান দেয়ায় মানহানি হয়েছে বলে মামলাটি করেন করেন বাদী গোলাম রব্বানী।

পিএনএস/আনোয়ার

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech