বরগুনায় আদালতে প্রোক্সি দিতে এসে যুবক জেল হাজতে

  17-08-2017 09:33PM

পিএনএস, বরগুনা প্রতিনিধি : পাথরঘাটা উপজেলায় গাড়ী পোড়ানোয় বিশেষ ক্ষমতা আইনে দায়ের করা একটি মামলায় মুল আসামীর পরিবর্তে প্রোক্সি (বদলী) দিতে আসা আল আমিন রুবেল নামের এক যুবককে জেল হাজতে প্রেরণের আদেশ দিয়েছে আদালত। ওই মামলার মুল আসামী তরিকুল ইসলামর অনুপস্থিত রয়েছে। এ ঘটনাটি ঘটেছে ৮ আগষ্ট বরগুনা জেলা ও দায়রা জজ আদালতে। রুবেল কালমেঘা ইউনিয়নের ৮নং ওয়ার্ডের বাসিন্দা দেলোয়ার হোসেনের ছেলে।

মামলা সূত্রে জানা যায়, গত ৩ ফেব্রুয়ারী রাতে পাথরঘাটা তালতলা বাসস্টান্ড এলাকায় কিছু দুর্বৃত্তরা একটি বাসে আগুন দিয়ে পুড়িয়ে দেয়। ওই রাতেই পাথরঘাটা পৌরসভার ২নং ওয়ার্ডের বাসিন্দা লাল মিয়া বাদী হয়ে বিশেষ ক্ষমতা আইনে অজ্ঞাতদের আসামী করে একটি মামলা দায়ের করেন। মামলাটি তদন্তের পর উপজেলার জামায়াতের আমীর মাওলানা আবদুল কাদের, পাথরঘাটা পৌরসভার ৩নং ওয়ার্ডে সোহেল পহলান, একই ওয়ার্ডের তরিকুল ইসলামসহ ১৩ জনকে অভিযুক্ত করে পুলিশ অভিযোগ পত্র আদালতে দাখিল করেন। ওই মামলায় অভিযুক্ত আসামী জামায়াতের আমীর মাওলানা কাদেরের ছেলে তরিকুল অনুপস্থিত থাকায় তার স্থলে আল আমিন রুবেলকে ৮ আগষ্ট বরগুনা দায়রা জজ আদালতে হাজির করায়। শুনানী শেষে আদালত আসামী রুবেলকে জেল হাজতে পাঠানোর নির্দেশ দেয়।

রুবেলের বাবা দেলোয়ার হোসেন বলেন, আমার ছেলেকে প্ররোচিত করে জামায়াত নেতা মাওলানা কাদের আদালতে হাজিরা দিতে নিয়ে যায়। কাদের আমার ছেলেকে এই বলে নিয়ে যায় যে, কিছুই হবে না, শুধুমাত্র আদালতে দাড়িয়ে আবার চলে আসবে। আমার নিরপরাধ ছেলে এখন বিনা দোষে জেল হাজতে। মামলায় আসামী পক্ষের আইনজীবী অ্যাডভোকেট আবদুল ওয়াসী মতিন বলেন, বদলী হাজিরার বিষয়টি তাঁর জানা ছিলনা। এ ঘটনা সত্যি দুঃখজনক। তরিকুলকে জামিনে মুক্ত করতে আমরা আদালতে আবেদন করব।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল




@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন