খালেদার জামিনের আশা

  30-04-2019 02:36AM


পিএনএস ডেস্ক: বিএনপি চেয়ারপারসন কারাবন্দি খালেদা জিয়া জামিন পাবেন বলে আশা করছেন। জামিন না পেলে পরে ভেবে দেখবেন তিনি প্যারোলের (শর্ত সাপেক্ষে মুক্তি) আবেদন করবেন কি না। সংশ্লিষ্ট একটি সূত্রে জানা গেছে, খালেদা জিয়ার সঙ্গে গত বুধবার বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালে দেখা করতে যান তাঁর দুই আত্মীয়। তাঁদের সঙ্গে ওই সব বিষয়ে কথা হয়েছে।

সূত্র মতে, জামিন বা প্যারোল কী হবে তা নিয়ে খালেদা জিয়ার সঙ্গে আলোচনা হয়েছে স্বজনদের। সাক্ষাৎকালে খালেদা জিয়া তাঁদের জানান, তাঁর বিশ্বাস তিনি জামিন পাবেন। আজ মঙ্গলবার আদালতে জামিন বিষয়ে শুনানি হওয়ার কথা। দুই আত্মীয় গত রবিবার বিকেলে আবার দেখা করেন খালেদা জিয়ার সঙ্গে। তাঁরা আধাঘণ্টার বেশি সময় কথা বলেন। ওই সময় খালেদা জিয়ার মুক্তির বিষয়ে তাঁরা আলোচনা করেন।

খালেদা জিয়া আজই জামিন পাবেন বলে আশা করছেন বিএনপির কয়েকজন নেতা ও আইনজীবীও। এ বিষয়ে জানতে চাইলে খালেদা জিয়ার আইনজীবী জিয়া উদ্দিন জিয়া গতকাল সোমবার রাতে কালের কণ্ঠকে বলেন, ‘আগামীকাল (মঙ্গলবার) গ্যাটকো মামলায় চার্জ গঠনের শুনানির দিন ধার্য আছে। বকশীবাজারে স্থাপিত আদালতে ওই শুনানি হবে। একই দিনে জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলায় হাইকোর্টে খালেদা জিয়ার জামিন আবেদনের ওপর শুনানি হওয়ার কথা আছে।’ এক প্রশ্নের জবাবে জিয়া বলেন, ‘তিনি (খালেদা জিয়া) জামিন পাওয়ার হকদার। বয়স ও স্বাস্থ্য বিবেচনায় এমনিতেই তিনি জামিন পাওয়ার যোগ্য।’

নিয়মিত খালেদা জিয়ার খোঁজ রক্ষাকারী একটি সূত্রে জানা যায়, খালেদা জিয়ার জামিনের বিষয়টি আজ আদালতে ওঠার কথা। সেটি দেখে খালেদা জিয়া পরবর্তী সিদ্ধান্ত নিতে পারেন। যদি জামিন না হয় তখন প্যারোলের আবেদন করবেন কি না সেটা ভাববেন তিনি।

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় সাজাপ্রাপ্ত হওয়ায় গত বছরের ৮ ফেব্রুয়ারি থেকে খালেদা জিয়া কারাবন্দি আছেন। পুরান ঢাকায় পুরনো কারাগার থেকে গত ১ এপ্রিল তাঁকে চিকিৎসার জন্য বিএসএমএমইউ হাসপাতালে ভর্তি করা হয়। তিনি সেখানেই আছেন।

পিএনএস/আনোয়ার

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন