বাণিজ্যমন্ত্রীর বিরুদ্ধে ‘মানহানিকর’ সংবাদ প্রচার, এসএটিভির সিইও’র বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা

  20-05-2019 08:27PM

পিএনএস ডেস্ক : বাণিজ্যমন্ত্রী টিপু মুন্সির বিরুদ্ধে মানহানিকর খবর পরিবেশন করার অভিযোগে দায়ের করা মামলায় এসএ টিভির সিইও সালাহউদ্দিন জাকিসহ চারজনের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছেন আদালত।

গতকাল রোববার বিকেলে রংপুরের অতিরিক্ত মুখ্য বিচারিক হাকিম আরিফা ইয়াসমিন মুক্তা এ আদেশ দেন।

মামলার অন্য তিন আসামি হলেন এসএ টিভির চিফ রিপোর্টার বাদশা, স্টাফ রিপোর্টার সোহেল ও ফেসবুক আইডির অ্যাকাউন্ট হোল্ডার সালাহ উদ্দিন তালুকদার।

মামলা দায়ের ও গ্রেপ্তারি পরোয়ানা জারির বিষয়টি নিশ্চিত করেছেন মামলার বাদী হারুনর রশীদের আইনজীবী ফিরোজ কবীর চৌধুরী গুঞ্জন।

মামলা সূত্রে জানা গেছে, রংপুর নগরীর মনোহর চওড়া পাড়া এলাকার যুবলীগ কর্মী হাবিবুর রহমানের ছেলে হারুনুর রশীদ মামলায় অভিযোগ করেছেন, একাদশ জাতীয় সংসদ নির্বাচনের পর প্রধানমন্ত্রী শেখ হাসিনা সৎ যোগ্য ও নিষ্ঠাবান সংসদ সদস্যদের মধ্য থেকে মন্ত্রী পরিষদ গঠন করেন। তারা অত্যন্ত দক্ষতার সঙ্গে দায়িত্ব পালন করে আসছেন। আসামীরা মন্ত্রী পরিষদের সম্মানিত সদস্যদের সুনাম ক্ষুণ্ন করার জন্য রাষ্ট্রবিরোধী গভীর ষড়যন্ত্রের অংশ হিসেবে এসএ টেলিভিশনে জহির মিয়াকে প্ররোচিত করে তার একটি উদ্দেশ্যমূলক ও মনগড়া সাক্ষাৎকার ধারন করে তা সুকৌশলে সালাহ উদ্দিন তালুকদারের ফেসবুক পেজে প্রচার করেন।

ওই সাক্ষাৎকারটি এসএ টিভির ক্যামেরায় স্টাফ রিপোর্টার সোহেল কর্তৃক ঢাকা বিমানবন্দর রেলওয়ে স্টেশনে ধারন করা হয়। আসামি এসএ টিভির স্টাফ রিপোর্টার ফেসবুক পেজে দেওয়া ভিডিওতে তার উপস্থাপনা ও বর্ণনায় মানহানিকর মিথ্যা অভিযোগ উত্থাপন করে প্রচার করেন। সেখানে বাণিজ্যমন্ত্রী টিপু মুন্সির নাম উল্লেখ করে ৪০ বিঘা সম্পত্তি যা জহিরের, তা মন্ত্রী জবরদখল করে ভোগ করছেন বলে উল্লেখ করা ছাড়াও আরও বেশ কিছু মানহানিকর বক্তব্য প্রচার করা হয়।

ফেসবুকে আপলোড করা ওই ভিডিও ৭ লাখ ৬৫ হাজারবার দেখা হয়েছে এবং ১৭ হাজারের বেশি শেয়ার করা হয়েছে। এমন মানহানিকর খবর প্রকাশের মাধ্যমে বাণিজ্যমন্ত্রী টিপু মুন্সিকে হেয়প্রতিপন্ন করা হয়েছে বলে রোববার সাকালে ১০০ কোটি টাকা ক্ষতিপূরণ চেয়ে মানহানির মামলা দায়ের করা হয়। মামলার বাদীর জবানবন্দি গ্রহণ শেষে ওই দিন বিকেলে বিচারক চার আসামির বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন। মামলার পরবর্তী তারিখ ২২ জুলাই নির্ধারণ করা হয়েছে।

পিএনএস/জে এ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন