মিন্নির পক্ষে লড়তে বরগুনা যাচ্ছেন ৪০ আইনজীবী

  

পিএনএস ডেস্ক: আলোচিত রিফাত শরীফ হত্যা মামলার এক নম্বর সাক্ষী ও তার স্ত্রী আয়শা সিদ্দিকা মিন্নির পক্ষে লড়তে ওসি মোয়াজ্জেমের আইনজীবী ফারুক আহম্মেদসহ ৪০ জন আইনজীবী বরগুনা আদালতে শুনানির জন্য যাবেন। যদিও মিন্নি আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন। রিমান্ডের দ্বিতীয় দিনেই তিনি এই স্বীকারোক্তি দিতে রাজি হন বলে তাকে আদালতে তোলা হয়।

এ নিয়ে আইনজীবী ফারুক আহম্মেদ বলেন, দুপুরে আইনজীবী সমিতির নির্বাহী সদস্য ইব্রাহিম খলিলের সাথে মিন্নির বাবা মোজাম্মেল হোসেন কিশোর ফোনে যোগাযোগ করেন। তখন মিন্নির বাবা আইনজীবী নিয়োগের জন্য অনুরোধ করেন। সে অনুরোধের পরে আমরা হাইকোর্ট ও জজকোর্ট মিলিয়ে ৪০ সদস্যের আইনজীবী টিম যাবো।

ইব্রাহিম খলিল বলেন, আমরা আগামী ২৩ জুলাই বরগুনা আদালতে শুনানিতে যাব। আজ দুপুরে মিন্নির বাবার সাথে আমার ফোনে কথা হয়েছে। তাকে আইনি সহায়তা দেওয়ার কথা বলায়, তিনি আবেগে আপ্লুত হয়ে আমাদের যেতে অনুরোধ করেছেন।

তিনি বলেন, অনেক আইননজীবী ও হিউম্যান রাইটস সংগঠনের সদস্য শুনানিতে যেতে ইচ্ছুক। আদালতে দুই পক্ষে আইনজীবী থাকলে সত্য উদঘাটন সহজ হবে।

এর আগে গত বুধবার বিকেলে বরগুনার জ্যেষ্ঠ বিচারিক হাকিম আদালতের বিচারক মোহাম্মদ সিরাজুল ইসলাম গাজী মিন্নির ৫ দিনের রিমাণ্ড মঞ্জুর করেন। ওইদিন তার পক্ষে কোন আইনজীবী লড়েননি। এ বিষয়ে মিন্নির বাবা বলেছিলেন, ষড়যন্ত্র করে কোন আইনজীবী তার পক্ষে লড়েননি।

পিএনএস/এএ

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech