জামিন মেলেনি মিন্নির

  

পিএনএস ডেস্ক : বরগুনার আলোচিত রিফাত শরীফ হ'ত্যা মামলার প্রধান সাক্ষী থেকে গ্রে'ফতার আয়েশা সিদ্দিকা মিন্নির জামিন মেলেনি হাইকোর্টে। জামিন না দেয়ায় তার আইনজীবী জেড আই খান পান্না বলেন, আমরা মর্মাহত (উই আর শকড)।

মিন্নির জামিনের বি'ষয়ে আদেশ চেয়ে না পাওয়ায় আবেদনটি ফেরত নিয়ে তিনি সাংবাদিকদের কাছে এমন মন্তব্য করেন। বলেন, ‘আ'দালত আজ (বৃহস্পতিবার) মিন্নির জামিনের বি'ষয়ে রুল জারি করে ১৬৪ ধারার জবানব'ন্দি জমা দিতে বলেছিলেন। আমরা তখন জামিন আবেদন ফেরত নিয়েছি।’

জেড আই খান পান্না আরও বলেন, ‘জেলগেট থাকতে, পুলিশ লাইনে একজন নারীকে রি'মান্ডে নেয়া যায় না। সারাদেশ জানে, কেউ নিজের জীবনের বাজি রেখে কাউকে এভাবে রক্ষা করবে…। আমরা ১৬৪ ধারায় দেয়া জবানব'ন্দি হাতে পাইনি। পুলিশের কাছে চেয়েছিলাম, আমাদেরকে দেয়নি।’

মিন্নির পক্ষে করা জামিন আবেদনের ওপর শুনানি প্রায় এক ঘণ্টা অনুষ্ঠিত হয়। হাইকোর্টের বিচারপতি শেখ মো. জাকির হোসেন ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের সমন্বয়ে গঠিত বেঞ্চ থেকে পরে আবেদনটি ফেরত নেয়া হয়।

শুনানিতে আ'দালত জামিনের বি'ষয়ে রুল জারি করবেন বলে জানালে মিন্নির আইনজীবীরা আবেদন ফেরত নেন। ‘মিন্নির জামিন কেন দেয়া হবে না’- এ বি'ষয়ে রুল জারি করতে চাইলে এর বিরোধিতা করেন আইনজীবীরা।

এর আগে মঙ্গলবার (৬ আগস্ট) জামিন আবেদন শুনানি পিছিয়ে বৃহস্পতিবার দিন নির্ধারণ করেন হাইকোর্ট। ওইদিন আবেদনকারী আইনজীবীকে উদ্দেশ করে আ'দালত বলেন, মিন্নির জামিন আবেদন শুনতে বেশি সময় লাগবে; তাই সপ্তাহের শেষ দিন বৃহস্পতিবার শুনানি করবেন।

আ'দালতে এদিন (বৃহস্পতিবার) জামিন আবেদনের পক্ষে শুনানি করেন আইনজীবী জেড আই খান পান্না। তার সঙ্গে ছিলেন অ্যাডভোকেট জেসমিন সুলতানা, আইনুন নাহার সিদ্দিকা, মাক্কিয়া ফাতেমা ইসলাম ও জামিউল হক ফয়সাল। রাষ্ট্রপক্ষে ছিলেন অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল মো. মোমতাজ উদ্দিন ফকির ও ডেপুটি অ্যাটর্নি জেনারেল রেজাউল করিম।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল


 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech