বিনা ভোটে চেয়ারম্যান পাচ্ছে হবিগঞ্জও

  03-12-2016 08:12PM

পিএনএস: হবিগঞ্জ জেলা পরিষদ নির্বাচনে বর্তমান প্রশাসক ডা. মুশফিক হুসেন চৌধুরীও বিনা প্রতিদ্বন্দ্বিতায় চেয়ারম্যান পদে নির্বাচিত হতে যাচ্ছেন।

শনিবার মনোনয়ন যাছাই-বাছাইকালে প্রতিদ্বন্দ্বী অপর তিন প্রার্থীর মনোনয়নপত্র বাতিল হওয়ায় এখন জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি মুশফিক হোসেন চৌধুরীর নির্বাচিত হওয়া সময়ের ব্যাপার মাত্র।

এ নিয়ে সারা দেশে ১৩ জেলা পরিষদে চেয়ারম্যান পদে বিনা ভোটে আওয়ামী লীগ সমর্থিত প্রার্থীরা নির্বাচিত হতে যাচ্ছেন। এর আগে নির্বাচন কমিশন জানিয়েছিল, মনোনয়নপত্র জমাদানের শেষ দিন ১‌ ডিসেম্বর ১২ জেলা পরিষদে চেয়ারম্যান পদে একজন করে প্রার্থী মনোনয়নপত্র জামা দিয়েছেন। এ জেলাগুলো হচ্ছে- গাজীপুর, মুন্সীগঞ্জ, নারায়ণগঞ্জ, নাটোর, সিরাজগঞ্জ, ঠাকুরগাঁও, জয়পুরহাট, নেত্রকোনা, যশোর, বাগেরহাট, ঝালকাঠি ও ভোলা।

এর সঙ্গে যুক্ত হলো হবিগঞ্জ জেলা পরিষদ। আগামী ২৮ ডিসেম্বর পার্বত্য তিন জেলা (রাঙামটি, খাগড়াছড়ি ও বান্দরবান) বাদ দিয়ে সারা দেশে ৬১ জেলা পরিষদে চেয়ারম্যান, কাউন্সিলর ও সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ভোট হবে। আগামী ১১ ডিসেম্বর পর্যন্ত এ নির্বাচনের মনোনয়নপত্র প্রত্যাহার করা যাবে।

বর্তমানে জেলা পরিষদের দায়িত্বে আছেন একজন প্রশাসক। নতুন আইন অনুযায়ী, একজন চেয়ারম্যান, ১৫টি ওয়ার্ডে ১৫ জন কাউন্সিলর এবং পাঁচটি সংরক্ষিত মহিলা আসনে পাঁচজন কাউন্সিলর নিয়ে জেলা পরিষদ গঠন করা হবে।

হবিগঞ্জ জেলা পরিষদ নির্বাচনের রিটার্নিং কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা গেছে, জেলা পরিষদ চেয়ারম্যান পদে আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী হিসেবে মনোনয়নপত্র দাখিল করেন ডা. মুশফিক হুসেন চৌধুরী, কৃষক শ্রমিক জনতা লীগের জেলা সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মনমোহন দেবনাথ, বিএনপি নেতা অ্যাডভোকেট এনামুল হক মুশাহিদ ও স্বতন্ত্র প্রার্থী ব্যবসায়ী মো. হাফিজুর রহমান।

জেলা প্রশাসক ও রিটার্নিং কর্মকর্তা সাবিনা আলম বলেন, ‘আজ যাছাই-বাছাইয়ে তিন প্রার্থীর মনোনয়নপত্রের সঙ্গে আয়কর রিটার্ন, সম্পদ বিবরণী ও রসিদ ঠিকমতো না থাকায় তাঁদের মনোনয়নপত্র বাতিল করা হয়।’

স্বতন্ত্র প্রার্থী মো. হাফিজুর রহমান জানান, তিনি টাকার কারবারি। তাই সম্পদের বিবরণী দিতে তিনি ভুল করেননি। তিনি আরো জানান, তিনি নির্বাচন করতে এসেছিলেন, মারামারি করতে আসেননি। এখন যে পরিস্থিতি আপিল করবেন কি না সিদ্ধান্ত নেননি। তবে পরিস্থিতি ভালো হলে তিনি আপিল করতে পারেন।

হবিগঞ্জ জেলা পরিষদ নির্বাচনে ১৫টি ওয়ার্ডে ৯১ জন এবং পাঁচটি সংরক্ষিত মহিলা ওয়ার্ডে ১৯ জন মনোনয়নপত্র দাখিল করেছেন। আগামীকাল রোববার তাদের মনোনয়ন বাছাই করা হবে।



পিএনএস/বাকিবিল্লাহ্

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন