লাকসাম বিএনপিতে ভাঙন

  04-12-2016 06:44PM

পিএনএস: কুমিল্লার লাকসাম উপজেলা বিএনপিতে আবারও ভাঙন দেখা দিয়েছে। দলের দু’টি অংশ পৃথকভাবে দলীয় কর্মকাণ্ড চালিয়ে যাচ্ছে। এতে নেতাকর্মীদের মধ্যে হতাশা দেখা দিয়েছে।

দলের একটি অংশ (আবুল কালাম গ্রুপ) ইউনিয়ন কমিটি বিলপ্ত করে নতুন আহ্বায়ক কমিটি গঠন করেছে। অপর অংশ (কর্নেল অব. আজীম গ্রুপ) আগের কমিটি বহাল রেখে আহ্বায়ক কমিটিকে অবৈধ ঘোষণা করেছে।

এ পরিস্থিতিতে রোববার লাকসাম প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলন করেন উপজেলা বিএনপি’র ভারপ্রাপ্ত সভাপতি আবুল কালাম গ্রুপের নেতাকর্মীরা।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন উপজেলা বিএনপি’র সিনিয়র সহ-সভাপতি আবদুর রহমান বাদল।

লিখিত বক্তব্যে তিনি বলেন, সম্প্রতি বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়া লাকসাম উপজেলা বিএনপির ভারপ্রাপ্ত সভাপতি ও কেন্দ্রীয় বিএনপির শিল্পবিষয়ক সম্পাদক মো. আবুল কালামকে লাকসাম-মনোহরগঞ্জ উপজেলা বিএনপি ও অঙ্গসংগঠনকে ঢেলে সাজানোর নির্দেশ দিয়েছেন।

সে অনুযায়ী, তিনি ত্যাগী ও বর্তমান নেতাকর্মীদের সঙ্গে আলাপ আলোচনা করে উপজেলার ৭টি ইউনিয়নে ঝিমিয়ে পড়া ১০টি সাংগঠনিক কমিটি বিলুপ্ত করে নতুন আহ্বায়ক কমিটি গঠন করেছেন। এটি দলের গঠনতন্ত্র অনুযায়ী করা হয়েছে।

সংবাদ সম্মেলনে বলা হয়, যারা আজীবন দলের পদ আঁকড়ে ধরে রাখতে চেয়েছেন তারাই দলে বিশৃংখলা সৃষ্টি করছেন। বিশৃংখলাকারী ও ষড়যন্ত্রকারীদের কাছ থেকে সতর্ক থাকতে তিনি দলের নেতাকর্মীদের আহ্বান জানান।

সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন- পৌর বিএনপির সাবেক সাধারণ সম্পাদক মো আবুল হোসেন মানু, সহ-সাংগঠনিক সম্পাদক আবদুল জলিল, সাবেক সহ-সভাপতি আবদুল মতিন, ইউনিয়ন বিএনপির আহ্বায়ক আজারুল হক খোকা, আবুল হাসেম, মো. শাহআলম, উপজেলা স্বেচ্ছাসেবক দলের সাংগঠনিক সম্পাদক ডা. ফারুক, পৌর স্বেচ্ছাসেবকদলের আহ্বায়ক আবদুল হক, ছাত্রদল নেতা সায়েদুল হক, মাইন উদ্দিন রুবেল, আবদুর রাজ্জাক, মনির হোসেন প্রমুখ।

পিএনএস/বাকিবিল্লাহ্

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন