আদালতে যাচ্ছেন না খালেদা

  

পিএনএস ডেস্ক : নাশকতার নয়টি ও রাষ্ট্রদ্রোহের একটি মামলাসহ মোট ১০ মামলায় হাজিরা দিতে আগামীকাল নিম্ন আদালতে যাচ্ছেন না বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া।
রোববার সন্ধ্যায় খালেদা জিয়ার আইনজীবী সানাউল্লাহ মিয়া জানিয়েছেন, শারীরিক অসুস্থতার কারণে আগামীকাল খালেদা জিয়ার পক্ষে আদালতে যাওয়া সম্ভব হবে না।
এর আগে গত বছরের ১ ডিসেম্বর এই ১০ মামলায় হাজির হতে ৯ জানুয়ারি দিন ধার্য করে দেন ঢাকার মহানগর দায়রা জজ কামরুল হোসেন মোল্লা। সেদিন এসব মামলার অভিযোগ গঠনের শুনানির দিন ধার্য ছিল। কিন্তু খালেদা জিয়া আদালতে হাজির না হওয়ায় তাঁর আইনজীবী সানাউল্লাহ মিয়া সময়ের আবেদন করেন। ওই আবেদনের পরিপ্রেক্ষিতে বিচারক নতুন দিন ধার্য করেন।
খালেদা জিয়ার বিরুদ্ধে নাশকতার মামলাগুলোর মধ্যে আটটি ২০১৫ সালে রাজধানীর দারুস সালাম থানায় দায়ের করা হয়। নাশকতার আরেকটি মামলা রয়েছে যাত্রাবাড়ী থানায়, যা ২০১৫ সালেই দায়ের করা হয়।
এ ছাড়া রাষ্ট্রদোহের অভিযোগে করা মামলাটি ২০১৬ সালের ২৫ জানুয়ারি ঢাকা মহানগর হাকিম রাশেদ তালুকদারের আদালতে সুপ্রিম কোর্টের আইনজীবী সমিতির সাবেক সম্পাদক ড. মোমতাজ উদ্দিন আহমদ মেহেদী দায়ের করেন।

পিএনএস/হাফিজুল ইসলাম

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech