লুটপাটের জন্যই গ্যাসের মূল্য বৃদ্ধি : ন্যাপ

  23-02-2017 09:40PM

পিএনএস : লুটপাট এবং ক্ষমতাসীনদের পকেট ভারী করতেই গ্যাসের মূল্য বৃদ্ধি করা হয়েছে বলে দাবী করেছেন বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টি-বাংলাদেশ ন্যাপ।

বৃহস্পতিবার রাতে গণমাধ্যমে প্রেরিত এক জরুরী সংবাদ বিজ্ঞপ্তিতে দলের চেয়ারম্যান জেবেল রহমান গাণি ও মহাসচিব এম. গোলাম মোস্তফা ভুইয়া বলেন, গ্যাস কোম্পানিগুলোর মোটা অংকের মুনাফার পরও সরকার বছর না ঘুরতেই মাত্র নয় মাসের ব্যবধানে গ্যাসের মূল্য বৃদ্ধি জনবিরোধী। গ্যাস খাতে সরকারের কোনো লোকসান নেই বরং মোটা অংকের মুনাফা করছে। তারপরও কেন গ্যাসের দাম বাড়ানো হলো?

গ্যাসের এই মূল্য বৃদ্ধির উদ্দেশ্য হচ্ছে লুটপাট, সরকারি দল ও ক্ষমতাসীনদের স্বজনদের পকেট ভারী করা। নেতৃদ্বয় অযৌক্তিক গণবিরোধী গ্যাসের মূল্য বৃদ্ধির তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বলেছেন, এমনিতে সাধারণ মানুষ নিদারুণ কষ্টে জীবন-যাপন করছে। এরমধ্যে গ্যাসের মূল্য বৃদ্ধি হলে তাদের জীবনযাত্রার ব্যয়ভার আরও বেড়ে যাবে। জনগণের অতি প্রয়োজনীয় নিত্য ব্যবহার্য সবকিছুর ওপর এর প্রভাব পড়বে। বাসা ভাড়া থেকে শুরু করে পরিবহন ভাড়া বাড়বে, সেই সাথে দাম বাড়বে নিত্য প্রয়োজনীয় সব পণ্যের।

তারা বলেন, ব্যবসা-বাণিজ্যের খরচ বৃদ্ধির সাথে সাথে প্রতিযোগিতামূলক বাজারে টিকে থাকা কষ্টকর হবে। মানুষের ক্রয়ক্ষমতার ওপর চাপ বাড়বে, মূল্যস্ফীতি বেড়ে যাবে। চাপে পড়বে দেশের অর্থনীতি।

ব্যবসায়ীরা বলেছেন, গত বছর গ্যাসের দাম বাড়ানোর ফলে বস্ত্র খাতে উৎপাদন ব্যয় বেড়ে গেছে ব্যাপকভাবে। ফলে তাদের অন্যদেশের সঙ্গে প্রতিযোগিতায় টিকে থাকা মুশকিল হয়ে পড়েছে।

তাদের মতে গ্যাস উৎপাদন ও সরবারহের এই সংকটকালে সর্বোচ্চ প্রস্তাবিত ১৪০ শতাংশ মূল্য বৃদ্ধি দেশের তৈরি পোশাক রপ্তানি, চামড়া শিল্প, জাহাজ নির্মাণ শিল্প, বিদ্যুৎ উৎপাদন, ক্ষুদ্র ও মাঝারি শিল্পসহ অন্যান্য গ্যাস নির্ভর শিল্প-কলকারখানার উৎপাদনকে ব্যহত করবে।

পিএনএস/মো: শ্যামল ইসলাম রাসেল


@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন