জামায়াতের সুরা সদস্যে আটক

  31-03-2017 01:31AM

পিএনএস, সাভার: আশুলিয়া প্রেসক্লাবের ৫ম দ্বি-বার্ষিক নির্বাচনের ভোট গ্রহণকে কেন্দ্র করে ক্লাবটির প্রতিষ্ঠাতা সভাপতি দেওয়ান ইদ্রিসকে অপহরণের ঘটনায় প্রধান অভিযুক্তকে আটক করা হয়েছে। অপহৃতের স্ত্রী নাজমা বেগমের লিখিত অভিযোগের ভিত্তিতে অপহরণকারী দলের প্রধান জামায়াতের সুরা সদস্য কাজী মাহাবুবুল আলমকে আটক করা হয়।

এ ঘটনায় বৃহস্পতিবার দুপুরে আশুলিয়া থানায় একটি মামলা দায়ের করা হয়েছে। মঙ্গলবার রাতেই তাকে গ্রেফতার করে পুলিশ।

আটককৃত কাজী মাহাবুবুল আলম আশুলিয়ার পাইচাইল গ্রামের আমজাদ মৌলবীর ছেলে। সে পল্লী বিদ্যুৎ এলাকায় ভাড়া বাসায় থেকে বিয়ে রেজিষ্ট্রির কাজ করতেন বলে জানিয়েছে পুলিশ।

অপহৃতের স্ত্রী নাজমা বেগম বলেন, মঙ্গলবার (২৮ মার্চ) সকাল সাড়ে ৯টার দিকে আশুলিয়া প্রেস ক্লাবের নির্বাচনে ভোট প্রয়োগ করার জন্য প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি দেওয়ান ইদ্রিস বাসায় প্রস্তুতি নিচ্ছিলেন। এ সময় কাজী মাহাবুবুল আলমসহ অজ্ঞাত পরিচয় এক ব্যক্তি তার কুরগাঁওস্থ ভাড়া বাসায় গিয়ে ভোট প্রদানের কথা বলে বাসা থেকে ডেকে নিয়ে যায়। পরে তারা আমার মোবাইল ফোন ছিনিয়ে নেয় এবং সাদা রংয়ের একটি প্রাইভেট কারে উঠিয়ে আমাদেরকে অজ্ঞাত স্থানে নিয়ে যায়। এরপর পায়ের চিকিকৎসা করানোর কথা বলে বেলা ১১টার দিকে সাভারের একটি হাসপাতালে নিয়ে জোরপূর্বক বসিয়ে রাখে।

উদ্ধার হওয়ার পর দেওয়ান ইদ্রিস জানান, আমাকে প্রেসক্লাবে নির্বাচনে ভোট প্রদানের কথা বলে জোরপূর্বক তুলে নিয়ে যায় কাজী মাহাববুল আলম। আমি বিষয়টি টেলিফোনে ক্লাবের অন্যান্য সদস্যদের জানানোর চেষ্টা করলে আমার ফোনটি ছিনিয়ে নিয়ে বন্ধ করে রাখে অপহরণকারী। সারাদিন বিভিন্ন স্থানে আটকে রেখে রাত ১০টার দিকে বাসায় নামিয়ে দিয়ে ঘটনাটি কাউকে জানালে প্রাণে মেরে ফেলার হুমকি দেয়। পরে বিষয়টি আমার স্ত্রী ও স্বজনদের সাথে আলোচনা করে আশুলিয়া থানায় একটি লিখিত অভিযোগ দিলে পুলিশ রাতেই অপহরণকারী কাজী মাহাবুবুল আলমকে পল্লী বিদ্যুৎ এলাকা থেকে আটক করে থানায় নিয়ে যায়।

এ ব্যাপারে ঢাকা জেলা সিনিয়র এ এস পি নাজমুল হাসান ফিরোজ বলেন, ঘটনাটি শুনে আমি তাৎক্ষণিক আশুলিয়া থানার ওসিকে এ বিষয়ে ব্যবস্থা নেওয়ার নির্দেশ দেই। ঘটনার সাথে জড়িত থাকার অভিযোগে কাজী মাহাবুবুল আলমকে জিজ্ঞাসাবাদের জন্য থানায় আনা হয়েছে। দোষী যেই হোক তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

এদিকে আশুলিয়া প্রেস ক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতিকে অপহরণের ঘটনাটি জানাজানি হওয়ার পর ক্লাবের অন্য সদস্যদের মধ্যেও আতঙ্ক বিরাজ করছে।

আশুলিয়া প্রেসক্লাবের নির্বাচনে একটি পক্ষের অসৎ উদ্দেশ্য সফল করার জন্য এ অপহরণের ঘটনাটি ঘটানো হয়েছে বলে মনে করেছেন ক্লাবের সদস্যরা।

পিএনএস/হাফিজুল ইসলাম

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন