হাওরের দুর্গতদের পাশে ছাত্রলীগ

  

পিএনএস : হাওরের দুর্গতদের পাশে দাঁড়িয়েছে বাংলাদেশ ছাত্রলীগ। কেন্দ্রীয় নির্বাহী সংসদের উদ্যোগে হাকালুকি হাওর অঞ্চলে বন্যাদুর্গতদের সেবায় ফ্রি মেডিক্যাল ক্যাম্প করেছে ছা্ত্রলীগ। তারা দুর্গতদের বিনামূল্যে স্বাস্থ্যসেবা, ঔষধপত্র, খাবার স্যালাইন ও পানি বিশুদ্ধকরণ ট্যাবলেট বিতরণ করে।

ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি সাইফুর রহমান সোহাগ এবং সাধারণ সম্পাদক এস এম জাকির হোসাইনের নির্দেশে ও তত্ত্বাবধানে তার নিজ এলাকায় এ ক্যাম্প অনুষ্ঠিত হয়।

বৃহস্পতিবার দিনব্যাপী এ স্বাস্থ্যক্যাম্প করা হয় বলে জানান ছাত্রলীগ কেন্দ্রীয় সংসদের উপস্বাস্থ্য বিষয়ক ডা. ইফাজ সামিহ।

তিনি জানান, টাংগুয়ার হাওর পাড়ে জায়ফর নগরের শাহাপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে এ ক্যাম্প করা হয়।

ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সদস্য ডা. মোহাম্মদ জাহিদ জানান, এক হাজার ৫০০ বন্যার্ত মানুষকে চিকিৎসা সেবা দেওয়া হয়।

তাদের মাঝে পাঁচ হাজার সিপ্রোফ্লক্সাসিন, ১০ হাজার মেট্রোনিডাজল, ১০ হাজার প্যারাসিটামল, ১২ হাজার খাবার স্যালাইন, ১০ হাজার এন্টি হিস্টামিন, এক হাজার ফ্লুক্সাসিলিন, ১০ হাজার পানি বিশুদ্ধকরণ ট্যাবলেট, শিশুদের ৫০০ বোতল এন্টিবায়োটিক সিরাপ, ৫০০ মন্টিলোকাস্ট, পাঁচ হাজার অমিপ্রাজল ও ৫০০ ডক্সিফাইলিন বিতরণ করা।

মেডিক্যাল ক্যাম্পে আরো অংশ নেন, ছাত্রলীগের তথ্য ও প্রযুক্তিবিষয়ক উপসম্পাদক আবু মূসা আব্দুল্লাহ সৌরভ, ঢাকা চিকিৎসা বিজ্ঞান জেলা শাখা সাধারণ সম্পাদক পার্থ সারথী দাস, সিলেট ওসমানী মেডিক্যাল কলেজ ছাত্রলীগের সাধারণ সম্পাদক সজল এস চক্রবর্তী, ইনতিসার কামাল সাদাত, গোবিন্দ চন্দ্র দাশ, ফোরকান উদ্দিন চৌধুরী, অনুপম দাশ অয়ন, শামসুর রহমান নিবিড়, মহিতোশ কুমার শীল, শাহরিয়ার প্রিতম, অনিক এহসান, রাহাত রায়হান ও নিউটন শিকদার।

পিএনএস/জে এ /মোহন

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech