খালেদা জিয়ার ২০৩০ সালের ভিশন ধাপ্পাবাজি : খাদ্যমন্ত্রী

  

পিএনএস, ময়মনসিংহ প্রতিনিধি : খাদ্য উৎপাদন ও প্রক্রিয়াজাত থেকে শুরু করে খাবার টেবিল পর্যন্ত নিরাপদ খাদ্য নিশ্চিত করতে হবে মন্তব্য করে খাদ্যমন্ত্রী এ্যাডভোকেট কামরুল ইসলাম এমপি বলেন, এজন্য নিরাপদ খাদ্য আইন ২০১৩ বাস্তবায়নে সকলের সহযোগিতা কামনা করেছেন। খাদ্য নিরাপত্তা নিশ্চিত করতে দেশের প্রতিটি বিভাগ ও জেলায় মোবাইল ল্যাবরেটরি স্থাপন করে খাবার পরীক্ষা করা হবে।

তিনি বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার ভিশন ২০৩০ এর সমালোচনা করে বলেন, এটি ধাপ্পাবাজির-ভেলকিবাজির ভিশন, কেবলমাত্র বাকতিবাত করলে চলবে না, বাস্তবায়ন করতে হবে। তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ডিজিটাল বাংলাদেশের টার্গেট করেছিলেন, আজ তা বাস্তবায়িত হয়েছে।
গতকাল মঙ্গলবার দুপুরে ময়মনসিংহের টাউন হল এডভোকেট তারেক স্মৃতি অডিটোরিয়ামে নিরাপদ খাদ্য আইন ২০১৩ বাস্তবায়নে জনসচেতনতা শীর্ষক কর্মশালার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন ।

খাদ্যমন্ত্রী বলেন, আমাদের টার্গেট ২০২১ সালে মধ্যম আয়ের দেশ, ২০৪১ সালে উন্নত দেশে উন্নীত হওয়া। এখন আমাদের দায়িত্ব, দেশের মানুষকে নিরাপদ খাদ্য প্রাপ্তির যে অধিকার সেটা নিশ্চিত করা।

ময়মনসিংহ বিভাগীয় কমিশনার কৃষিবিদ জিএম সালেহ উদ্দিনের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন খাদ্য মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সদস্য আব্দুল ওয়াদুদ দারা এমপি, বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের চেয়ারম্যন মোহাম্মদ মাহফুজুল হক, জেলা পরিষদের চেয়ারম্যান অধ্যাপক ইউসুফ খান পাঠান, জেলা প্রশাসক খলিলুর রহমান ও মহানগর আওয়ামী লীগের সভাপতি এহতেশামুল আলম প্রমুখ।

এর আগে নিরাপদ খাদ্য আইন ২০১৩ বাস্তবায়নে জন সচেতনতা শীর্ষক একটি বর্ণাঢ্য র্যালী বের হয়ে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে টাউন হলে গিয়ে শেষ হয়।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech