কওমি মাদরাসার শিক্ষাকে স্বীকৃতি সরকারের একটি কৌশল: যুবলীগ চেয়ারম্যান

  22-05-2017 12:33AM


পিএনএস ডেস্ক: কওমি মাদ্রাসা শিক্ষা ব্যবস্থাকে স্বীকৃতি দেয়ার বিষয়টি কৌশল বলে মন্তব্য করেছেন যুবলীগ চেয়ারম্যান ওমর ফারুক চৌধুরী।

চট্টগ্রামে যুবলীগের এক মতবিনিময় সভায় ওমর ফারুক বলেন, কোন গোষ্ঠীকে অবহেলিত রেখে দেশকে এগিয়ে নেয়া যায় না। শুধু বাহুবলে, অস্ত্রের জোরে কখনো পরিপূর্ণ বিজয় আসে না। সাফল্য আনতে হলে কৌশল করতে হয়। বুদ্ধির জোর লাগে।

শনিবার রাতে এই সভায় তিনি আরো বলেন, শেখ হাসিনা এখন শুধু একটি রাজনৈতিক দলের নেত্রী নন, তিনি দেশের প্রধানমন্ত্রী। দলমত, ধর্ম-বর্ণ-গোত্র নির্বিশেষে সবার স্বার্থের কথা তাকে ভাবতে হবে।

তিনি বলেন, যদি মক্কা-মদিনাসহ বিভিন্ন দেশে ইসলামি শিক্ষা ব্যবস্থার উচ্চতর ডিগ্রী থাকতে পারে আমাদের দেশে আলেমদের ডক্টরেট ডিগ্রি দিতে অসুবিধা কোথায়? সারাদেশের ১৪ হাজার কওমি মাদ্রাসার ১৪ লাখ শিক্ষার্থীর লেখাপড়ার বিষয়ে আমাদের ভাবতে হবে।

সরকারের এই উদ্যোগ একদিন যুগান্তকারী হিসেবে বিবেচিত হবে বলেও মন্তব্য করেন ওমর ফারুক।

তিনি বলেন, বেগম খালেদা জিয়া ভিশন ২০৩০ ঘোষণার পর কেউ কেউ বিএনপির বিষয়ে সমালোচনা করেছে। একমাত্র আমি এর প্রশংসা করেছি। বেগম জিয়াকে ধন্যবাদ জানিয়েছি। কেননা দলকে টিকিয়ে রাখতে হলে কর্মসূচী, আন্দোলন ছাড়া বিকল্প পথ খোলা নেই। বিএনপি অন্তত এই যাত্রায় সহিংসতার পথ থেকে সরে আসবে। জঙ্গিবাদ তৈরির কারখানা থেকে সরে আসবে।

নগরীর একিটি হোটেলে যুবলীগের উত্তর, দক্ষিণ ও মহানগর শাখা আয়োজিত এই মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন উত্তর জেলা যুবলীগ সভাপতি এস এম আল মামুন। পরিচালনা করেন নগর যুবলীগের যুগ্ম আহ্বায়ক দেলোয়ার হোসেন খোকা।

পিএনএস/আনোয়ার

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন