ভাস্কর্য অপসারণ অত্যন্ত ভুল কাজ হয়েছে, ভবিষ্যতে এর পরিণতি হবে ভয়াবহ: জাফরুল্লাহ

  27-05-2017 10:59AM


পিএনএস ডেস্ক: মহান মুক্তিদ্ধের সংগঠক ও গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেছেন, সুপ্রিম কোর্ট প্রাঙ্গণ থেকে ভাস্কর্য অপসারণ অত্যন্ত ভুল কাজ হয়েছে। ভাস্কর্য সরানোর আন্দোলনকে সরকারের মদত দেয়া কোনোভাবেই ঠিক হয়নি। এর মাধ্যমে প্রধানমন্ত্রী রাজনীতি করতে চেয়েছেন, তিনি মূলত উগ্র-ধর্মান্ধদের উসকে দিয়েছেন, ভবিষ্যতে এর পরিণতি হবে ভয়াবহ।

সুপ্রিম কোর্ট প্রাঙ্গণ থেকে গ্রিক দেবীর ভাস্কর্য (মূর্তি)সরানোর প্রতিক্রিয়ায় তিনি এসব কথা বলেন।

সুপ্রিম কোর্ট প্রাঙ্গণ থেকে গ্রিক দেবীর ভাস্কর্য (মূর্তি) সরানোর নিন্দা ও প্রতিবাদ জানিয়ে জাফরুল্লাহ চৌধুরী বলেন, আজ গ্রিক ভাস্কর্যকে মূর্তি আর বাংলাদেশি ভাস্কর্যকে ভাস্কর্য বলছেন, এটা হয় না। আজ তারা আদালত প্রাঙ্গণের ভাস্কর্যকে মূর্তি আখ্যা দিয়ে সরানোর দাবি আদায় করেছে আগামী দিনে তারা চট্টগ্রাম সিটি কর্পোরেশনের সামনে স্থাপিত শেখ মুজিবের ভাস্কর্যকে মূর্তি আখ্যা দিয়ে সরাতে বলবে না এর কী গ্যারান্টি আছে। ফলে ভবিষ্যতে এরকম আরো দাবি উঠতে পারে।

তিনি আরো বলেন, ভাস্কর্য অপসারণের এ আন্দোলন তো শুরু করেছিল কয়েকটা ইসলামি সংগঠন। তারপর রাতের অন্ধকারে ভাস্কর্যটা সরানো হলো। এটা সরকার ভোটের জন্য করেছে। এখন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলছেন, ভাস্কর্য অপসারণ হয়েছে সুপ্রিম কোর্টের নির্দেশে। এটা নাকি সুপ্রিম কোর্ট করেছে। কিন্তু জনগণের কাছে তো তাদের দায়বদ্ধতা আছে। ধর্মের নামে ভুল কাজ হয়েছে এটা। আজ এটা সরিয়ে ফেলা হলো, ভবিষ্যতে এধরনের নতুন নতুন দাবি আসবে; যা জাতির জন্য ক্ষতিকর হবে।

গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেন, ধর্ম নিয়ে যেমন কারো বাড়াবাড়ি করা উচিত নয়, তেমনি ধর্ম নিয়ে রাজনীতি করাও উচিত নয়। আগেই বলেছিলাম প্রধানমন্ত্রী আদালত প্রাঙ্গণ থেকে গ্রিক মূর্তি সরানোর কথা বলে ভুল করেছেন। আবার সেটা প্রধান বিচারপতি এসকে সিনহার ঘাড়ে চাপিয়ে আরো বেশি ভুল করেছেন। এটা কোনোভাবেই ঠিক হয়নি।

পিএনএস/আনোয়ার

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন