‘আন্দোলনের বিকল্প নেই’

  28-05-2017 12:50PM

পিএনএস ডেস্ক: বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান ঢাকা মহানগরের নেতাকর্মীদের উদ্দেশ্যে বলেছেন, ‘ত্যাগী ও সাহসী নেতাকর্মীদের নিয়ে আপনাদের কমিটি করা হয়েছে। বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার নির্দেশ পেলে আন্দোলনে ঝাঁপিয়ে পড়তে হবে। কারণ জনগণের সরকার প্রতিষ্ঠার জন্য আন্দোলনের বিকল্প নেই।’

রবিবার (২৮ মে) দুপুরে জাতীয় প্রেসক্লাবের সামনে ঢাকা মহানগর দক্ষিণ বিএনপি আয়োজিত ‌সংগঠনের সহ-সভাপতি নবী উল্লাহ খান নবী ও তানভীর আদেল খান বাবুর গ্রেফতারের প্রতিবাদে ও নিঃশর্ত মুক্তির দাবিতে এক মানববন্ধনে তিনি এসব কথা বলেন।

সরকার খালেদা জিয়ার হাতকে দূর্বল করার জন্য বিএনপির নেতাকর্মীদের গ্রেফতার করছে মন্তব্য করে নজরুল ইসলাম খান বলেন,‌ গ্রেফতার করে সরকারের শেষ রক্ষা হবে না। বিএনপির নেতাকর্মীদেরকে যতো বেশি গ্রেফতার করা হবে এই সরকারের পতন ততো তাড়াতাড়ি ত্বরান্বিত হবে।

তিনি বলেন, বর্তমান অবৈধ সরকার তৎকালীন পাকিস্তানি শাসকগোষ্ঠীর মত আচরণ করছে। কিন্তু তারা জানে না তাদের শেষ রক্ষা হবে না, তারা আর বেশিদিন টিকবে না। যেমন টেকেনি পাকিস্তানি শাসকগোষ্ঠী। এটাই ইতিহাস, এটাই বাস্তবতা।

বিএনপির এই নীতিনির্ধারক বলেন, প্রতিটি স্বৈরাচার সরকারের শেষ ইচ্ছা থাকে বিচার বিভাগ নিয়ন্ত্রণ করা। এই সরকারও তাই করছে। কিন্তু বিএনপি বিচার বিভাগের স্বাধীনতার পক্ষে।

আয়োজক সংগঠনের সভাপতি হাবিব উন নবী খান সোহেলের সভাপতিত্বে মানববন্ধনে আরও বক্তব্য রাখেন বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা আব্দুস সালাম, ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির সহ-সভাপতি ইউনুস মৃধা, সাধারণ সম্পাদক কাজী আবুল বাশার প্রমুখ।


পিএনএস/আলআমীন

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন