‘আ.লীগ যতবার ক্ষমতায় এসেছে ততবারই গণতন্ত্রকে ফাঁসিতে ঝুলিয়েছে’

  12-08-2017 07:08PM

পিএনএস : আওয়ামী লীগের জন্ম ও লালন-পালন হয়েছে বিদেশি গোয়েন্দা সংস্থার গবেষণাগারে বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

শনিবার দুপুরে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার প্রয়াত কনিষ্ঠপুত্র আরাফাত রহমান কোকোর ৪৮তম জন্মবার্ষিকী উপলক্ষে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এক দোয়া মাহফিল পূর্ব সংক্ষিপ্ত বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি আরো বলেন, আওয়ামী লীগ যতবার ক্ষমতায় এসেছে ততবারই গণতন্ত্রকে ফাঁসিতে ঝুলিয়েছে। এ দলটি ক্ষমতায় থাকলে দেশ গণতন্ত্র শূণ্য হয় এবং স্বাধীনতা-সার্বভৌমত্ব দুর্বল হয়।

উপস্থিত নেতা-কর্মীদের উদ্দেশে রিজভী বলেন, স্বৈরাচারী সরকারের উত্পীড়ণের দেয়ালগুলি ভেঙে নাগরিক স্বাধীনতা তথা দেশে গণতন্ত্রের সুবাতাস বইয়ে দিতে কঠিন প্রতিরোধ গড়ে তুলতে হবে। এজন্য দেশবাসীসহ দলের সব পর্যায়ের নেতা-কর্মীকে ঐক্যবদ্ধ থেকে আন্দোলন সংগ্রাম চালিয়ে যেতে হবে।

বিএনপির এই নেতা আরো বলেন, মায়ের ওপর আওয়ামী লীগ সরকারের অমানবিক নির্যাতনের খবরেই ভীষণ অসুস্থ হয়ে কোকোর অকাল মৃত্যু হয়েছে। মঈনউদ্দিন-ফখরুদ্দিনের অবৈধ সরকার ক্ষমতা গ্রহণের পর থেকেই জিয়া পরিবারের ওপর নির্যাতনের ভয়াবহতা নেমে আসে।

জিয়া পরিবারকে ধ্বংস করার লক্ষ্যেই সম্পূর্ণ অন্যায়ভাবে মঈন-ফখরুদ্দিন সরকার বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া এবং তার দুই ছেলেকে গ্রেপ্তার করে।

এছাড়াও বক্তব্য রাখেন বিএনপির যুগ্ম মহাসচিব ও ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি হাবিব উন নবী খান সোহেল, কেন্দ্রীয় নেতা মীর সরফত আলী সপু, অ্যাডভোকেট আবদুস সালাম আজাদ।

মিলাদ মাহফিলে আরো উপস্থিত ছিলেন, কেন্দ্রীয় নেতা মাহবুবুল হক নান্নু, সেলিমুজ্জামান সেলিম, রওনাকুল ইসলাম টিপু, স্বেচ্ছাসেবক দলের সভাপতি শফিউল বারী বাবুসহ অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ।

মিলাদ শেষে দলের পক্ষ থেকে মরহুম আরাফাত রহমান কোকোর জন্মবার্ষিকীতে তার আত্মার মাগফিরাত কামনা করা হয়।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল



@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন