সারাদেশে জামায়াতের হরতাল চলছে, কঠোর অবস্থানে আইন শৃঙ্খলাবাহিনী

  


পিএনএস ডেস্ক: জামায়াতে ইসলামীর শীর্ষ নেতাদের গ্রেপ্তারের প্রতিবাদে এবং মুক্তির দাবিতে বৃহস্পতিবার সারাদেশে জামায়াতের ডাকা হরতাল চলছে। হরতালের সমর্থনে দেশের বিভিন্ন স্থানে দলটির নেতাকর্মিরা বিক্ষোভ করছে। অন্যদিকে কঠোর অবস্থানে রয়েছে আইন শৃঙ্খলাবাহিনী।

কেন্দ্র ঘোষিত সকাল-সন্ধ্যার সর্বাত্মক হরতালের সমর্থনে রাজধানীসহ সারা দেশে বিক্ষোভ মিছিল করেছে জামায়াতে ইসলামী। সকাল ৬টা থেকে শুরু হওয়া জামায়াতের ডাকা এ হরতাল চলবে সন্ধ্যা ৬ টা পর্যন্ত।

এ পর্যন্ত বড় ধরনের কোনো অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি।

মঙ্গলবার জামায়াতের ভারপ্রাপ্ত আমির অধ্যাপক মুজিবুর রহমান এ হরতাল কর্মসূচির ঘোষণা দেন।

শান্তিপূর্ণভাবে হরতাল সফল করতে জামায়াত-শিবিরের পক্ষ থেকে দেশবাসীর প্রতি আহ্বান জানানো হয়েছে।

অপরদিকে, জামায়াতের ডাকা হরতালকে কেন্দ্র করে রাজধানীসহ সারাদেশে নিরাপত্তা জোরদার করা হয়েছে। খুবই সতর্ক অবস্থানে রয়েছে পুলিশ।

সকাল-সন্ধ্যা হরতাল পালনের আহ্বান জানিয়ে দলের নতুন ভারপ্রাপ্ত আমির অধ্যাপক মুজিবুর রহমান এক বিবৃতিতে জানান, সারাদেশে শান্তিপূর্ণ বিক্ষোভ এবং গ্রেপ্তারকৃত নেতাদের মুক্তির জন্য আগামী শুক্রবার দেশব্যাপী দোয়া দিবস হিসেবে পালিত হবে।

এর আগে সোমবার রাতে রাজধানীর উত্তরার একটি বাসা থেকে শীর্ষ নেতাদের গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তারকৃতদের মধ্যে আমীর ছাড়াও রয়েছেন জামায়াতের সেক্রেটারি জেনারেল শফিকুর রহমান ও কেন্দ্রীয় নায়েবে আমীর মিয়া গোলাম পরওয়ারসহ ৯জন।

পিএনএস/আনোয়ার

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech