দেশে ফিরলেন খালেদা জিয়া

  

পিএনএস ডেস্ক : দীর্ঘ তিন মাস লন্ডন সফর শেষে আজ দেশে ফিরলেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। এমিরেটস এয়ারলাইন্সের একটি ফ্লাইটে (ইকে-৫৮৬) বিকাল ৫ টা ২০ মিনিটে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌঁছান তিনি।

এদিকে দলের প্রধানের ফেরা উপলক্ষে ব্যাপক শোডাউনের প্রস্তুতি নেয় বিএনপি। দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের নেতৃত্বে দলের শীর্ষ নেতা-কর্মীরাও উপস্থিত ছিলেন সেই শোডাউনে।

বেগম জিয়াকে অভ্যর্থনা জানাতে এসেছেন ঢাকার আশপাশের জেলার নেতা-কর্মীরাও।

এদিকে আগামীকাল বিএনপি চেয়ারপার্সন ঢাকার বকশীবাজারে বিশেষ আদালতে আত্মসমর্পণ করে জামিন চাইবেন বলে জানা গেছে। তার বিরুদ্ধে চারটি মামলায় গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়।

এর আগে গতকাল রাতে লন্ডনে হিথ্রো বিমানবন্দরে বিএনপি চেয়ারপারসনকে বিদায় জানান তার বড় ছেলে ও বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমান। সেখানে আরও উপস্থিত ছিলেন, তারেক রহমানের স্ত্রী ডা. জোবায়দা রহমান, মেয়ে জায়মা রহমান, আরাফাত রহমান কোকোর স্ত্রী শর্মিলা রহমান সিঁথি ও তার দুই সন্তান। এ ছাড়াও লন্ডন বিএনপির সভাপতি এম এ মালেকসহ সহস্রাধিক নেতা-কর্মী বিমানবন্দরে ছুটে আসেন।

দীর্ঘ সময় লন্ডনে বিএনপি চেয়ারপারসন চোখ ও পায়ের চিকিৎসা ছাড়াও দলের ভবিষ্যৎ নিয়ে ছেলে তারেক রহমানের সঙ্গে কথাবার্তা বলেছেন।

আগামী একাদশ জাতীয় নির্বাচনকে ঘিরে দলীয় মনোনয়ন নিয়েও মা ছেলের সঙ্গে দীর্ঘ আলোচনা হয়। সেখানে অবস্থানকালে ভারতসহ কয়েকটি দেশের প্রতিনিধির সঙ্গেও বৈঠক করার খবর পাওয়া গেছে।
প্রসঙ্গত, গত ১৫ জুলাই চোখ ও পায়ের চিকিৎসার উদ্দেশ্যে বিএনপি চেয়ারপারসন যুক্তরাজ্য যান।

লন্ডনে খালেদা জিয়া তার বড় ছেলে তারেক রহমানের বাসায় উঠেন। ৮ আগস্ট লন্ডনের মুরফিল্ড হাসপাতালে তার ডান চোখের সফল অস্ত্রোপচার হয়। এরপর সেখানে পায়ের চিকিৎসাও করান তিনি।

পিএনএস/জে এ /মোহন

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech