সংসদ ভেঙে সেনা মোতায়েনের দাবি মান্নার

  

পিএনএস ডেস্ক: বৃহস্পতিবার দুপুরে জাতীয় প্রেস ক্লাবের ভিআইপি লাউঞ্জে নাগরিক ঐক্যের আয়োজনে 'নির্বাচনী সংলাপ ও গণতন্ত্র' শীর্ষক সংবাদ সম্মেলনে তিনি এ দাবি জানান।

মান্না বলেন, বর্তমান সরকারের শাসনব্যবস্থায় বিচার বিভাগের অবস্থা স্পষ্ট প্রশ্নবিদ্ধ। এ সরকারের আমলে যেখানে দেশে প্রধান বিচারপতি নিরাপদ নন, সেই সরকার ক্ষমতায় থাকাকালীন অবস্থায় কী করে সুষ্ঠু নির্বাচন সম্ভব হবে।

তাই আগামী নির্বাচন সুষ্ঠু ও নিরপেক্ষ করতে চাইলে নির্বাচনের আগে সংসদ ভেঙে দিয়ে সেনাবাহিনী মোতায়ন করতে হবে।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন নাগরিক ঐক্যের উপদষ্টো, সাবেক সংসদ সদস্য এসএম আকরাম।

লিখিত বক্তব্যে তিনি বলেন, এই মুহূর্তে আমাদের রাষ্ট্রটি নানামুখী সংকটে নিপতিত হয়ে আছে। দেশের অভ্যন্তরীণ সব ভয়ংকর সংকটে তো আছেই, বাইরে থেকেও নানামুখী চাপের সম্মুখীন আমরা, যার সর্বশেষ সংযুক্তি রোহিঙ্গা সংকট।

তিনি বলেন, আমরা দৃঢ়ভাবে বিশ্বাস করি, ২০১৪ সালের তথাকথিত নির্বাচনের মাধ্যমে গঠিত অনৈতিক সরকারটিই যাবতীয় সংকটের মূল। এই রাষ্ট্র, এই জাতি কোনোভাবেই একই ধরনের আরেকটি নির্বাচন এবং অনৈতিক সরকারের ভার বহন করতে পারে না।

আগামী সংসদ নির্বাচনটি যদি অবাধ, নিরপেক্ষ এবং অংশগ্রহণমূলক না হয়, তবে সেটি আমাদের প্রায় ভেঙে পড়া রাষ্ট্র ব্যবস্থাটিকে একেবারেই ধসিয়ে দেবে বলে মন্তব্য করেন মান্না।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন নাগরিক ঐক্যের কেন্দ্রীয় কমিটির সদস্য অ্যাডভোকেট ফজলুল হক সরকার, শেখ দেলোয়ার হোসেন, জাহিদুর রহমান, শহীদ উল্লাহ কায়সার প্রমুখ।

পিএনএস/হাফিজুল ইসলাম

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech