‘ইসলামে সন্ত্রাসের কোনো জায়গা নেই’

  15-12-2017 12:56AM

পিএনএস ডেস্ক: যুক্তরাষ্ট্রের নিউইয়র্ক শহরের ম্যানহাটনে ১১ ডিসেম্বর বোমা হামলায় তিনজন লোক আহত হওয়ার ঘটনায় উদ্বেগ প্রকাশ করে এর নিন্দা জানিয়েছে বাংলাদেশ জামায়াতে ইসলামী।

দলটির ভারপ্রাপ্ত আমীর ও সাবেক এমপি অধ্যাপক মুজিবুর রহমান বৃহস্পতিবার এক বিবৃতিতে বলেন, ১১ ডিসেম্বর মার্কিন যুক্তরাষ্ট্রের নিউইর্য়ক শহরের ম্যানহাটনে জনবহুল এলাকায় বোমা হামলার ঘটনা অমানবিক। মানুষের জীবনের প্রতি হামলাকারীর কোনো শ্রদ্ধা নেই। বাংলাদেশি হিসাবে পরিচিত আকায়েদ উল্লাহর এ সন্ত্রাসী হামলায় তিনজন নিরীহ লোক আহত হয়েছে।

বাংলাদেশ জামায়াতে ইসলামী সব সময়ই সন্ত্রাসের বিরুদ্ধে কাজ করে আসছে উল্লেখ করে তিনি বলেন, ইসলামে সন্ত্রাসের কোনো জায়গা নেই। এ ধরনের সন্ত্রাসী হামলা গণতন্ত্র ও আইনের শাসনের প্রতি হুমকি। সন্ত্রাসী যেই হোক আমরা তার নিরপেক্ষ বিচার চাই।

নিউইর্য়কে সন্ত্রাসী হামলায় যারা আহত হয়েছেন তাদের প্রতি গভীর সমবেদনা জানান তিনি। গণতন্ত্রকে হারিয়ে সমাজ অনিশ্চিত গন্তব্যের পথে: জামায়াত

ঢাকা: জাতি এমন এক সময় মহান বিজয় দিবস পালন করতে যাচ্ছে যখন দেশে শ্বাসরুদ্ধকর পরিস্থিতি বিরাজ করছে। স্বাধীনতার মূল অর্জন গণতন্ত্রকে হারিয়ে সমাজ আজ এক অনিশ্চিত গন্তব্যের পথে যাত্রা শুরু করেছে। বৃহস্পতিবার গণমাধ্যমে জামায়াতের ভারপ্রাপ্ত আমির মুজিবুর রহমানের নামে আসা এক বিবৃতিতে এ সব কথা বলা হয়।

বিবৃতিতে জামায়াত নেতা বলেন, যারা দেশের জন্য জীবন দিয়েছেন এবং মহান মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করে অপরিসীম ত্যাগ স্বীকার করেছেন সেই সব বীর মুক্তিযোদ্ধাসহ সমগ্র জাতির অবদানের কথা আমরা গভীর শ্রদ্ধার সঙ্গে স্মরণ করছি ও দেশের জন্য যারা জীবন দিয়েছেন তাদের মাগফিরাতের জন্য আল্লাহর কাছে দোয়া করছি।

জামায়াতের ভারপ্রাপ্ত আমির তার বিবৃতিতে বলেন, ১৬ ডিসেম্বর মহান বিজয় দিবস। আমাদের জাতীয় জীবনে এ দিবসটির গুরুত্ব ও তাৎপর্য অপরিসীম। যারা দেশের জন্য জীবন দিয়েছেন এবং মহান মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করে অপরিসীম ত্যাগ স্বীকার করেছেন তাদের শ্রদ্ধার সঙ্গে স্মরণ করছি।

জামায়াতই এবার বিজয় দিবসে মুক্তিযোদ্ধাদের স্মরণে আলোচনা সভা ও দোয়া মাহফিলসহ নানা কর্মসূচি পালনে বিভিন্ন শাখার নেতাদের প্রতি আহ্বান জানিয়েছেন। প্রেস বিজ্ঞপ্তি।

ভোটারবিহীন একতরফা নির্বাচন করতে চায় আ.লীগ: জামায়াত
ঢাকা: বাংলাদেশ জামায়াতে ইসলামীর ভারপ্রাপ্ত আমির ও সাবেক এমপি অধ্যাপক মুজিবুর রহমান রবিবার এক বিবৃতিতে বলেন, প্রধানমন্ত্রী যে বক্তব্য দিয়েছেন তা কোনো গণতন্ত্রের ভাষা হতে পারে না। তার এ বক্তব্যে দেশবাসী বিস্মিত হয়েছে। দেশের প্রধানমন্ত্রীর কাছে থেকে এ ধরনের কটাক্ষপূর্ণ, অগণতান্ত্রিক, অশালিন ও অসৌজন্যমূলক বক্তব্য দেশবাসী আশা করে না।

নাকে খত দিয়ে নির্বাচনে আসবে বিএনপি ৭ ডিসেম্বর গণভবনে সংবাদ সম্মেলনে প্রধানমন্ত্রীর দেয়া এমন বক্তব্যের প্রতিবাদ জানিয়ে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, বর্তমানে দেশে যে রাজনৈতিক অস্থিরতা ও অনিশ্চয়তা বিরাজ করছে তা থেকে উত্তরণের একমাত্র পথ একটি নিরপেক্ষ কেয়ারটেকার সরকারের অধীনে সব দলের অংশগ্রহণে অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ জাতীয় সংসদ নির্বাচন। এ ধরনের নির্বাচনের জন্য উপযুক্ত পরিবেশ সৃষ্টি করার প্রধানতম দায়িত্ব বর্তমান সরকারের। সেদিকে ভ্রুক্ষেপ না করে প্রধান বিরোধী দলকে লক্ষ্য করে প্রধানমন্ত্রী অশালিন ও কটাক্ষপূর্ণ মন্তব্য করে প্রমাণ করলেন যে, তারা সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন চান না। তারা ২০ দলীয় জোটকে নির্বাচনের বাইরে রেখে পুনরায় ২০১৪ সালের ৫ জানুয়ারির ভোটারবিহীন একতরফা নির্বাচনের নাটক করতে চান। তাদের এ ধরনের নির্বাচনের প্রয়াস দেশবাসী মেনে নিবে না। ভোটারবিহীন প্রহসনের নির্বাচনের অপচেষ্টা চালানো হলে দেশে বিরাজমান রাজনৈতিক সংকট আরো প্রকট আকার ধারণ করবে। প্রহসনের নির্বাচনের অপপ্রয়াস চালানো হলে তার পরিণতি কারো জন্যই শুভ হবে না।

তিনি একটি নিরপেক্ষ কেয়ারটেকার সরকারের অধীনে সব দলের অংশগ্রহণে একটি অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের সুষ্ঠু পরিবেশ সৃষ্টির স্বার্থেই এ ধরনের কটাক্ষপূর্ণ, উস্কানীমূলক ও অশালিন বক্তব্য প্রদান করা থেকে বিরত থাকার আহবান জানান। প্রেস বিজ্ঞপ্তি।

পিএনএস/হাফিজুল ইসলাম

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন