মেয়র প্রার্থী হিসেবে দলীয় মনোনয়ন চাইবেন ডাক্তার ইকবাল

  


পিএনএস ডেস্ক: ডিএনসিসি’র নির্বাচনে মেয়র প্রার্থী হিসেবে মনোনয়ন চাইবেন সাবেক সংসদ সদস্য ড. এইচবি এম ইকবাল। তবে তিনি মনোনয়ন না পেলেও যাকে মনোনয়ন দেয়া হবে তারপক্ষে কাজ করবেন বলেও ঘোষণা দেন।

শনিবার বনানীর ইকবাল টাওয়ারে নেতাকর্মীর সঙ্গে মতবিনিময় এ কথা বলেন তিনি। সভায় ঢাকা মহানগর উত্তরের আওয়ামী লীগের নেতাকর্মীরাও উপস্থিত ছিলেন।

শুক্রবার আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের ডিএনসিসি নির্বাচনে মেয়র প্রার্থী হিসেবে কাউকে এখন পর্যন্ত মনোনয়ন দেয়া হয়নি ঘোষণা দেয়ার একদিন পরই ডাক্তার ইকবাল প্রার্থী হওয়ার ঘোষণা দেন।

মতবিনিময় সভায় তিনি বলেন, আওয়ামী লীগ একটি বড় দল। নির্বাচনে প্রার্থী হতে দলের যে কেউ মনোনয়ন ফরম কিনতে পারে। কেন্দ্রীয় নেতারা সেটি দেখবেন যাচাই বাছাই করবেন এরপর যাকে ভালো মনে করেন তাকে দল থেকে মনোনয়ন দেবেন।

তিনি বলেন, যেহেতু দল থেকে এখনো কাউকে মনোনয়ন দেয়া হয়নি। তাই তিনি মনোনয়ন নেয়ার ব্যাপারে দলীয় নেতাকর্মীর সঙ্গে আলোচনার জন্যই মতবিনিময় করছেন। নেতাকর্মীরা চাইলে তিনি দলীয় ফরম নেবেন। এরপর কেন্দ্রীয় নেতারা তা দেখবেন। যাকে ভালো মনে করেন তাকে দল থেকে মনোনয়ন দেবেন।

তিনি আরও বলেন, যদি দল থেকে তাকে মনোনয়ন না দেয়াও হয় তবে যাকে দেয়া হবে তার পক্ষে কাজ করবেন।

সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি বলেন, কোন সিগন্যাল বুঝিনা। আমি দলের একজন কর্মী, পূর্বে সংসদ সদস্য ছিলাম। এখনও দলের পক্ষেই কাজ করি। দলীয় প্রধান শেখ হাসিনা তার নিজের নামে একটি ইউনিভার্সিটি করার অনুমতি দিয়েছেন। তিনি যদি ভালই না বাসতেন তবে দলীয় প্রধানের নামে ইউনিভার্সিটি করার অনুমতি দিতেন না। এছাড়াও তার এলাকা ভৈরবে শিক্ষার উন্নয়নে তিনি অনেক কাজ করেছেন।

তিনি বলেন, সংসদ সদস্য থাকাকালীন সময়ে তার নামে অনেক বদনাম ছড়ানো হয়েছে। ভাল কাজ করতে গেলে বদনাম আসবে। তাই বলে বসে থাকলে হবে না। তাই তিনি বসে থাকেন নি। আর ওই বদনামগুলো মিথ্যাভাবে ছড়ানো হয়েছে বলেও দাবি করেন তিনি।

ডাক্তার ইকবাল বলেন, তিনি নিজে একজন মুক্তিযোদ্ধা। তাই মুক্তিযুদ্ধের পক্ষের শক্তি আওয়ামী লীগের সঙ্গে তিনি সবসময় আছেন এবং থাকবেন। নেতাকর্মীরা যদি তাকে চান তবে দলের ফরম কিনবেন। পরবর্তীতে যা সিদ্ধান্ত হয় তার প্রতি শতভাগ আনুগত্য থাকবে বলেও জানান তিনি।

মতবিনিময় সভায় উত্তর আওয়ামী লীগের নেতাকর্মীরাও উপস্থিত ছিলেন।

পিএনএস/আনোয়ার

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech