তোপের মুখে ওবায়দুল কাদের

  

পিএনএস ডেস্ক: আওয়ামী লীগের উপ-কমিটির খসড়ায় সহ-সম্পাদক পদে যাদের নাম ছিল না তাদের তোপের মুখে
পড়েছেন দলটির সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। শনিবার রাতে ধানমন্ডিতে অাওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ের সামনে এ ঘটনা ঘটেছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, ওবায়দুল কাদের গাড়িতে ওঠার সময় খসড়ায় যাদের নাম ছিল না তারা বাধা দেন। এসময় নেতাকর্মীদের মধ্যে বেশ কিছুক্ষণ ধস্তাধস্তি হয়। একপর্যায়ে অতিরিক্ত পুলিশ এসে ওবায়দুল কাদেরকে অফিসের ভেতরে নিয়ে যান।

একপর্যায়ে বাধ্য হয়ে ওবায়দুল কাদের ও কয়েকজন অাওয়ামী লীগ নেতা বৈঠকে বসেন সহ-সম্পাদকদের বিষয়ে। বৈঠকে অাওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক, সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী, অাওয়ামী লীগ নেতা এম এম কামাল, অানোয়ার হোসেন, অামিরুল অালম মিলন প্রমুখ উপস্থিত ছিলেন।

বৈঠক করে ওবায়দুল কাদের বেরিয়ে এলে নেতাকর্মীরা তাকে ঘিরে ধরেন।
এসময় ওবায়দুল কাদের বলেন, অাপাতত তিন মাস কোনো সহ-সম্পাদক থাকবে না। যাদের বাছাই করা হয়েছিল তারাও বাদ। এখন থেকে সবাই হবে উপ-কমিটির সদস্য। তিন মাস সবার পারফরমেন্স দেখা হবে। এরপর অাওয়ামী লীগ সভাপতির সঙ্গে অালোচনা করে কমিটি দেয়া হবে।

এসময় ওবায়দুল কাদেরকে ঘিরে থাকা প্রায় তিন-চারশ’ নেতাকর্মী স্লোগান দিতে থাকেন, এই মুহূর্তে খবর এলো সহ-সম্পাদকদের ভুয়া কমিটি বাতিল হলো। ভুয়া কমিটি মানি না মানব না।


সম্প্রতি আওয়ামী লীগের নতুন কেন্দ্রীয় উপ-কমিটির জন্য ৯৫ জনকে সহ-সম্পাদক পদে বাছায় কমিটির খসড়া তৈরি করা হয়েছে বলে দলের নেতাকর্মীদের মধ্যে খবর ছড়িয়ে পড়ে। যদিও এ ধরনের কোনো কমিটি এখনও ঘোষণা করেনি দলটি।

পিএনএস/হাফিজুল ইসলাম

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech