ফিলিস্তিনি হত্যায় বিএনপির প্রতিবাদ

  17-05-2018 06:36AM



পিএনএস ডেস্ক: জেরুজালেমে মার্কিন দূতাবাস খোলাকে কেন্দ্র করে গাজা-ইসরাইল সীমান্তে ফিলিস্তিনিদের বিক্ষোভ দমনে ইসরাইলি সেনাদের গুলিতে ৫২ জন ফিলিস্তিনির মৃত্যু ও দুই সহস্রাধিক ব্যক্তিকে আহত করার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বিবৃতি দিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বুধবার রাতে দলের সহ-দফতর সম্পাদক তাইফুল ইসলাম টিপু স্বাক্ষরিত ওই বিবৃতিতে বলা হয়, জেরুজালেমে একতরফাভাবে মার্কিন যুক্তরাষ্ট্রের দূতাবাস স্থাপনের বিরুদ্ধে বিক্ষোভ প্রদর্শনকারীদের ওপর ইসরাইলি বাহিনী গুলিবর্ষণে ৫২ জন ফিলিস্তিনি হত্যা ও দুই সহস্রাধিক ব্যক্তিকে আহত করার তীব্র প্রতিবাদ ও নিন্দা জানাচ্ছি। আন্তর্জাতিক আইন, জাতিসংঘের প্রস্তাব ও বিশ্ব জনমতকে উপেক্ষা করে জেরুজালেমে মার্কিন দূতাবাস স্থাপনের এই সিদ্ধান্ত মধ্যপ্রাচ্যের শান্তি প্রতিষ্ঠার উদ্যোগকে বিপন্ন করেছে। দুর্ভাগ্যক্রমে শান্তিপূর্ণ সংলাপ ও আলোচনার মাধ্যমে দ্বি-রাষ্ট্র প্রতিষ্ঠার সমাধানের পথ এখন সংকীর্ণ হয়ে পড়ল।

মির্জা ফখরুল ইসলাম বলেন, সংশ্লিষ্ট সকলপক্ষকে জাতিসংঘের গৃহীত প্রস্তাব অনুসারে শান্তিপূর্ণ সংলাপের মাধ্যমে এই সমস্যা সমাধানের জন্য আহ্বান জানাচ্ছি। শান্তিপূর্ণ বিক্ষোভ প্রদর্শনকারী নিরস্ত্র জনগণের ওপর গুলিবর্ষণ থেকে বিরত থেকে, হত্যার সুষ্ঠু তদন্ত ও দায়ী ব্যক্তিদের আইনের আওতায় আনার জন্য ইসরাইলকে আহ্বান জানাচ্ছি।
বিবৃতিতে নিহতদের বিদেহী আত্মার মাগফিরাত এবং আহতদের আশু সুস্থতা কামনা এবং নিহতদের পরিবার-পরিজনদের প্রতি জানাচ্ছি গভীর সমবেদনা জানান মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

পিএনএস/হাফিজুল ইসলাম

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন