যুক্তফ্রন্টকে স্বাগত জানালেও তাদের প্রস্তাবকে সংবিধান পরিপন্থী বললেন বাণিজ্যমন্ত্রী

  

পিএনএস ডেস্ক : বিশিষ্ট আইনজীবী ড. কামাল হোসেন ও সাবেক রাষ্ট্রপতি বদরুদ্দোজা চৌধুরীর (বি. চৌধুরী) নেতৃত্বে নতুন জোট যুক্তফ্রন্টকে স্বাগত জানিয়েছেন বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ। আজ রোববার সচিবালয়ে ঢাকায় নিযুক্ত নেপালের হাইকমিশনারের সঙ্গে সৌজন্য বৈঠক শেষে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন বাণিজ্যমন্ত্রী।

বাণিজ্যমন্ত্রী বলেন, বাংলাদেশ বহুদলীয় গণতন্ত্রের দেশ। যে কেউ এখানে নির্বাচনী জোট করতে পারেন। আওয়ামী লীগের নেতৃত্বে যেমন জোট আছে, বিএনপির নেতৃত্বেও আছে। নতুন একটা জোট হলে ভালোই হয়।

তবে যুক্তফ্রন্টের প্রস্তাবগুলো গ্রহণযোগ্য নয় বলে মন্তব্য করে তোফায়েল আহমেদ বলেন, ‘ড. কামাল ও বি. চৌধুরীর নেতৃত্বে গঠিত যুক্তফ্রন্ট যেসব প্রস্তাব দিয়েছে, সেগুলো সংবিধান পরিপন্থী। সংবিধান অনুযায়ী নির্বাচন হবে দেশে। সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের স্বার্থে নির্বাচন কমিশনকে সব ধরনের সহযোগিতা করবে সরকার। তবে এই জোটকে আমরা স্বাগত জানাই।’

তোফায়েল আহমেদ বলেন, এ দেশের মানুষ দলছুট ও নীতি বদলকারী রাজনীতিবিদদের পছন্দ করেন না। ড. কামাল জীবনে একবার বিজয়ী হয়েছিলেন, তা-ও আবার বঙ্গবন্ধুর ছেড়ে দেওয়া আসনে। ১৯৮৬ সালে মনোনয়ন পেয়েও তিনি হেরেছেন, ১৯৯১ সালেও হেরেছেন। তারপরও চাই, তিনি নির্বাচন করুন এবং বিজয়ী হয়ে সংসদে আসুন।

এক প্রশ্নের জবাবে বাণিজ্যমন্ত্রী বলেন, যুক্তফ্রন্ট অভিযোগ করেছে যে ঢাকার সোহরাওয়ার্দী উদ্যানে তাদের সমাবেশ করতে দেওয়া হয় না। প্রধানমন্ত্রী শেখ হাসিনা সেদিন বলে দিয়েছেন, ওই উদ্যানে যে দলই জনসভা করতে চায়, সে দলকেই যেন অনুমতি দেওয়া হয়। ওখানে সভা করার জন্য দরখাস্ত করতে হবে। দরখাস্ত করা ছাড়াই তাদের এমন অভিযোগ।

পিএনএস/জে এ

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech