বিরোধীদলীয় চিফ হুইপ নুরুল ইসলাম ওমর

  



পিএনএস ডেস্ক: জাতীয় পার্টির এমপি নুরুল ইসলাম ওমরকে (বগুড়া-৬) বিরোধীদলীয় চিফ হুইপ করা হয়েছে। কুড়িগ্রাম-২ আসনের এমপি মো. তাজুল ইসলামের মৃত্যুতে এই পদটি শূন্য ছিল। গত ১৩ আগস্ট তিনি মারা যান।

জানা যায়, বিরোধীদলীয় নেতা রওশন এরশাদের অনুরোধে তাকে চিফ হুইপ হিসেবে মনোনীত করা হয়। মঙ্গলবার রওশন এরশাদ স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীকে নুরুল ইসলাম ওমরকে চিফ হুইপ করার জন্য একটি চিঠি পাঠান।

বিরোধীদলীয় নেতার গণসংযোগ কর্মকর্তা মামুন হাসান বলেন, স্পিকার স্যার তাকে চিফ হুইপর করার জন্য বুধবার মৌখিকভাবে অনুমোদন দিয়েছেন। বৃহস্পতিবার সংসদে কার্যালয়ে তার বসার কথা রয়েছে।
সংসদের বিরোধীদলীয় চিফ হুইপের আসনটি পূরণ করা হলেও তার সংসদীয় আসনে আর নির্বাচন হবে না বলে ইসি জানিয়েছে। কারণ কয়েক মাস পরই একাদশ জাতীয় সংসদ নির্বাচন।

মো. নুরুল ইসলাম ওমর ১৯৫৫ সালে ১৩ জানুয়ারি বগুড়া জেলায় জন্মগ্রহণ করেন। তিনি ১৯৭১ সালে বগুড়া মিউনিসিপ্যাল হাইস্কুল থেকে এসএসসি, ১৯৭৩ সালে বগুড়ার সরকারি আজিজুল হক কলেজ থেকে এইচএসসি পাস করেন এবং ২০১০ সালে ঢাকার দারুল ইহসান ইউনিভার্সিটি থেকে বিএ ডিগ্রি অর্জন করেন।

মো. নুরুল ইসলাম ওমর ঠিকাদারি ব্যবসার পাশাপাশি জাতীয় পার্টির রাজনীতির সাথে জড়িত। তিনি এবারই প্রথম এমপি নির্বাচিত হয়েছেন। দশম জাতীয় সংসদ নির্বাচনে বিএনপি অংশ না নেয়ায় দলটির সিনিয়র নেতা ও সাবেক স্পিকার ব্যারিস্টার জমিরউদ্দিন সরকারের আসনে তিনি নির্বাচিত হন।

পিএনএস/হাফিজুল ইসলাম

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech