রাজনৈতিক প্রতিহিংসার কারণে ব্যারিস্টার মইনুল গ্রেপ্তার: খন্দকার মাহবুব

  


পিএনএস ডেস্ক: রাজনৈতিক প্রতিহিংসার কারণে ব্যারিস্টার মইনুল হোসেনকে গ্রেপ্তার করা হয়েছে বলে অভিযোগ করেছেন তাঁর আইনজীবী ও বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা খন্দকার মাহবুব হোসেন। গতকাল সোমবার রাতে মিন্টু রোডের গোয়েন্দা বিভাগের কার্যালয়ে ব্যারিস্টার মইনুলের সাথে সাক্ষাৎ করতে এসে সাংবাদিকদের তিনি এ কথা বলেন।

খন্দকার মাহবুব বলেন, ‘মইনুলকে কোন মামলায় গ্রেপ্তার করা হয়েছে সংবিধান অনুযায়ী তাঁর আইনজীবীর জানার অধিকার আছে। কিন্তু আমরা যখন তাঁর গ্রেপ্তারের সংবাদ পেয়ে দেখা করতে আসলাম তখন আমাদের ডিবি কার্যালয়ে ঢুকতে দেওয়া হয়নি। ঊর্ধ্বতনদের সঙ্গে কথাও বলতে দেওয়া হয়নি।’

তিনি বলেন, ‘জাতীয় ঐক্যফ্রন্টে মইনুল হোসেনের গুরুত্বপূর্ণ ভূমিকা থাকায় কারণে তাকে গ্রেপ্তার করা হয়েছে। এই গ্রেপ্তারে প্রমাণ করে দেশের আইন ব্যবস্থা নেই। শুনেছি তাকে মানহানির মামলায় গ্রেপ্তার করা হয়েছে। গত দুই দিনে তার বিরুদ্ধে তিনটি মামলা হয়েছে। ঠিক কোন মামলায় তাকে গ্রেপ্তার করা হলো তা জানতেই এসেছিলাম। ব্যক্তিগতভাবে কাউকে অপমান করলে কেউ যদি মানহানির মামলা করেন সেখানে সরকারের কোন ভূমিকা থাকে না। এটা বেসরকারি মামলা সেইভাবেই ফয়সালা হবে।'

খন্দকার মাহবুব হোসেন আশা প্রকাশ করে বলেন, ‘এই মামলা জামিন যোগ্য আশা করি আগামীকাল কোর্টে ব্যারিস্টার মইনুল জামিন পাবেন।’

প্রসঙ্গত, গত ১৬ অক্টোবর মধ্যরাতে একটি বেসরকারি টেলিভিশনের টক-শো'তে মাসুদা ভাট্টিকে চরিত্রহীন বলে মন্তব্য করেন ব্যারিস্টার মইনুল হোসেন। এর পরই গতকাল সোমবার রংপুরে ব্যারিস্টার মইনুল হোসেনের বিরুদ্ধে ১০ কোটি টাকার মানহানির মামলা করেন মানবাধিকারকর্মী মিলি মায়া। আদালত মামলাটি আমলে নিলে গ্রেপ্তারি পরোয়ানায় জারি করেন।

ওয়ারেন্টের সূত্র ধরে গতকাল রাতেই রাজধানীর উত্তরায় জেএসডি নেতা আ স ম আবদুর রবের বাসা থেকে তাঁকে গ্রেপ্তার করে ডিবি পুলিশের একটি দল।

পিএনএস/আনোয়ার

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech