নূর হোসেনকে ভুলে যাওয়া মানে গণতন্ত্রকে অস্বীকার করা : মোস্তফা

  



পিএনএস ডেস্ক: নূর হোসেনের আত্মত্যাগ প্রমাণ করে, এ দেশের মানুষ গণতন্ত্রকামী। স্বৈরশাসকের শত প্রতিকূলতা, নির্যাতন কোনো কিছুই তাঁকে রুখতে পারেনি বলে মন্তব্য করেছেন বাংলাদেশ ন্যাপ মহাসচিব এম. গোলাম মোস্তফা ভুইয়া।

তিনি বলেন, নূর হোসেনের অপূর্ণ স্বপ্ন তাঁর স্মৃতিকে আরও জ্বলজ্বল করে তোলে। এ দেশের মানুষের রাজনৈতিক, সামাজিক সুখ-সমৃদ্ধি ও সুন্দর সাংস্কৃতিক জীবনের প্রেরণা হিসেবে তিনি চিরকাল বেঁচে থাকবেন। তাঁকে আমরা ভুলে যেতে পারি না। নূর হোসেনকে ভুলে যাওয়া মানে গণতন্ত্রকে অস্বীকার করা।

তিনি আরো বলেন, যখন নূর হোসেন স্কয়ারে দাঁড়াই, গর্বে ভরে ওঠে বুক। স্বৈরাচারবিরোধী আন্দোলনের প্রসঙ্গ উঠলেই তোমাকে স্মরণ করতে হবে। তোমাকে হারানোর কষ্টের পাশাপাশি এই গর্ব আমাদের ভালোভাবে বেঁচে থাকতে সাহায্য করে।

শনিবার রাজধানীর গুলিস্তানস্থ শহীদ নূর হোসেন চত্বরে বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টি-বাংলাদেশ ন্যাপ'র পক্ষ থেকে শ্রদ্ধা নিবেদন শেষে এসব কথা বলেন তিনি।

এসময় উপস্থিত ছিলেন ন্যাপ ভাইস চেয়ারম্যান স্বপন কুমার সাহা, সাংগঠনিক সম্পাদক মো. কামাল ভুইয়া, মহানগর সভাপতি মো. শহীদুননবী ডাবলু, সাধারণ সম্পাদক অধ্যক্ষ মো. নজরুল ইসলাম প্রমুখ।

পিএনএস/আনোয়ার

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech