নৌকার মনোনয়ন ফরম কিনলেন চিত্রনায়ক শাকিল খান

  

পিএনএস ডেস্ক :একাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফশিল ঘোষণা করার পর থেকে বাংলাদেশ আওয়ামী লীগের দলীয় মনোনয়নপত্র বিক্রি শুরু হয়েছে। মনোনয়ন সংগ্রহের দ্বিতীয় দিনে বাগেরহাট-৩ আসনে নৌকা প্রতীক বরাদ্দ পেতে আওয়ামী লীগের মনোনয়ন সংগ্রহ করেছেন চিত্রনায়ক শাকিল খান।

শনিবার (১০ নভেম্বর) সকালে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার ধানমণ্ডির রাজনৈতিক কার্যালয় থেকে মনোনয়নপত্র সংগ্রহ করেন তিনি।

গতকাল শুক্রবার সকাল ১০টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নিজ এলাকা গোপালগঞ্জ-৩ আসনের জন্য ফরম সংগ্রহ করে এই কার্যক্রমের উদ্বোধন করেন ওবায়দুল কাদের। এদিন তিনি প্রধানমন্ত্রীর পক্ষে দুটি ফরম সংগ্রহ করেন। প্রথম দিনেই আ. লীগের মনোনয়নপত্র ১৩২৯টি বিক্রি হয়েছে। এ ছাড়া আজ দ্বিতীয় দিনে এ পর্যন্ত আটটি বিভাগে আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির পক্ষ থেকে আজ ২০০ বেশি ফরম বিক্রি হয়েছে বলে জানা গেছে।

এর আগে, বৃহস্পতিবার একাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা করেছে নির্বাচন কমিশন (ইসি)। তফসিল অনুযায়ী, নির্বাচন অনুষ্ঠিত হবে আগামী ২৩ ডিসেম্বর (রোববার)।

নির্বাচনে মনোনয়নপত্র দাখিলের শেষ দিন ১৯ নভেম্বর (সোমবার)। মনোনয়নপত্র বাছাইয়ের দিন ২২ নভেম্বর (বৃহস্পতিবার)। প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন ২৯ নভেম্বর (বৃহস্পতিবার)।

এবারের সংসদ নির্বাচনে মোট ভোটার ১০ কোটি ৪১ লাখ ৯০ হাজার ৪৮০, যা গত ৩১ জানুয়ারি হালনাগাদ করা ভোটারের থেকে ৪৮ হাজার ৯৯ জন বেশি। ফেব্রুয়ারি থেকে ১০ অক্টোবর- এই সময়ের মধ্যে নতুন ভোটার হয়েছেন প্রায় ৫০ হাজার।

পিএনএস/এএ

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech