অর্থমন্ত্রীর আসনে মনোনয়নপত্র কিনলেন ছোট ভাই মোমেন

  


পিএনএস ডেস্ক: একাদশ জাতীয় সংসদ নির্বাচনে সিলেট-১ (মহানগর ও সদর) আসনে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী হিসেবে কয়েক বছর ধরেই মাঠে রয়েছেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিতের ছোট ভাই এ কে আবদুল মোমেন। তিনি জাতিসংঘে নিযুক্ত বাংলাদেশের সাবেক স্থায়ী প্রতিনিধি।

শুক্রবার বিকেলে অর্থমন্ত্রীর পক্ষ থেকে ‘নির্বাচনী শুভেচ্ছা’ হিসেবে পাওয়া টাকা দিয়েই আবদুল মোমেন আওয়ামী লীগের মনোনয়নপত্র কিনেছেন। এর কিছুক্ষণ পর অর্থমন্ত্রীর পক্ষে তার ছেলে সাহেদ মুহিত ওই একই আসনের আরেকটি মনোনয়নপত্র ক্রয় করেছেন।

নবম ও দশম জাতীয় সংসদ নির্বাচনে আবুল মাল আবদুল মুহিত সিলেট-১ আসন থেকে আওয়ামী লীগের প্রার্থী হিসেবে বিজয়ী হন। এবারের নির্বাচনকে সামনে রেখে আগে থেকেই তিনি আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ না নেয়ার কথা বলে আসছেন।

এ আসনে তার ছোট ভাই এ কে আবদুল মোমেন নির্বাচনে অংশ নেবেন বলেও জানান। কয়েকদিন আগে অর্থমন্ত্রী তার সিদ্ধান্ত পাল্টে আবার নির্বাচন করার আগ্রহ প্রকাশ করেছেন। অর্থমন্ত্রীর ঘনিষ্ঠজনেরা জানান, দলীয় সভানেত্রী শেখ হাসিনার নির্দেশেই তিনি দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন।

অর্থমন্ত্রীর পরিবারের সদস্যরা জানান, বৃহস্পতিবার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের চেয়ারম্যান হিসেবে এ কে আবদুল মোমেন এক বৈঠকে অংশ নিতে চট্টগ্রামে ছিলেন। ওইদিন বিকেলের দিকে অর্থমন্ত্রী তার ছোট ভাই মোমেনকে ফোন দিয়ে সিলেট-১ আসন থেকে নির্বাচনে অংশ নেওয়ার বিষয়টি মনে করিয়ে দিয়ে দলীয় মনোনয়নপত্র সংগ্রহ করার জন্য বলেন।

এ সময় রাতেই তাকে চট্টগ্রাম থেকে ঢাকায় আসার জন্য নির্দেশনা দিয়ে জানান, মোমেনের দলীয় মনোনয়নপত্র সংগ্রহ করার নির্ধারিত ৩০ হাজার টাকা অর্থমন্ত্রী ‘নির্বাচনী শুভেচ্ছা’ বাবদ তাকে উপহার দেবেন। সে অনুযায়ী শুক্রবার বিকেলে অর্থমন্ত্রীর বাসভবনে পরিবারের সদস্যদের উপস্থিতিতে মোমেনের হাতে তিনি ৩০ হাজার টাকার চেক তুলে দেন।

বড় ভাইয়ের কাছ থেকে উপহার হিসেবে প্রাপ্ত চেক নিয়ে এ কে আবদুল মোমেন দলীয় মনোনয়নপত্র কেনার জন্য দলের কেন্দ্রীয় কার্যালয়ে যান। এ সময় তার সঙ্গে অর্থমন্ত্রী ও পরিবারের সদস্যরা ছাড়াও সিলেটের বিভিন্ন পর্যায়ের আওয়ামী লীগের নেতৃবৃন্দ ও যুবলীগ, ছাত্রলীগের কর্মীরা উপস্থিত ছিলেন। এ কে আবদুল মোমেন বলেন, ‘ভাই (অর্থমন্ত্রী) আমাকে নির্বাচন করার ব্যাপারে উৎসাহিত করেছেন। তাই তিনি আমাকে মনোনয়নপত্র সংগ্রহের জন্য চেক দিয়ে বলেছেন, ‘তোমার জন্য গুডলাক উইশ। এ টাকা তিনি আমাকে উপহার দিয়েছেন। এরপর পরিবারের সদস্যদের দোয়া নিয়ে আমি মনোনয়নপত্র সংগ্রহ করেছি।’

একই আসনে মনোনয়নপ্রত্যাশী হিসেবে অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিতের পক্ষে তার ছেলে সাহেদ মুহিত দলীয় মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। এ সময় সাহেদ মুহিত সাংবাদিকদের জানান, তার বাবা (আবুল মাল আবদুল মুহিত) নিজের মনোনয়নপত্র সংগ্রহ করার জন্য দলীয় কার্যালয়ে গিয়েছিলেন। কিন্তু প্রচণ্ড ভিড় থাকায় তিনি ভেতরে ঢুকতে পারেননি। এ অবস্থায় দলীয় নেতা-কর্মীদের নিয়ে তিনি তার বাবার পক্ষে দলের মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। দলের সভানেত্রী শেখ হাসিনাসহ হাইকমান্ডের নির্দেশনা অনুযায়ী অর্থমন্ত্রীর পক্ষে মনোনয়ন ফরম নেওয়া হয়েছে বলে তিনি জানান।

এ বিষয়ে জানতে চাইলে এ কে আবদুল মোমেন বলেন, ‘অর্থমন্ত্রীর পক্ষে তার ছেলে ডামি নমিনেশন তুলেছেন। কোথাও যদি কোনো সমস্যা হয়, তাই তার পক্ষেও মনোনয়নপত্র তুলে রাখা হয়েছে।

পিএনএস/আনোয়ার

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech